১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অধিকাংশই করোনা আক্রান্ত! গুজবে সিঙ্গুরের কোয়ারেন্টাইন সেন্টারে জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ

Published by: Subhamay Mandal |    Posted: May 9, 2020 9:29 pm|    Updated: May 9, 2020 9:51 pm

Singur: Clash erupts between Police and Mob over Corona rumour

অঙ্কন: সুযোগ বন্দ্যোপাধ্য়ায়

দিব্যেন্দু মজুমদার, হুগলি: গুজবের জেরে করোনা আতঙ্কে সিঙ্গুর কোয়ারেন্টাইন সেন্টার থেকে পালিয়ে যাওয়ার চেষ্টাকে কেন্দ্র করে শনিবার বিকেলে রীতিমতো উত্তেজনা ছড়াল সিঙ্গুরে। কোয়ারেন্টাইন সেন্টারে থাকা মানুষের সঙ্গে পুলিশের রীতিমতো সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষে বেশ কয়েক জন পুলিশ কর্মী উত্তেজিত জনতার ছোঁড়া পাথরের আঘাতে আহত হন।

প্রসঙ্গত উল্লেখ্য, দেশজুড়ে করোনা ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে সিঙ্গুরের ট্রমা কেয়ার সেন্টারটিকে করোনার কারণে রাজ্য সরকার কোয়ারেন্টাইন সেন্টার করে। সেখানেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল ৭৭ জনকে। এদের সকলেরই লালারস সংগ্রহ করে কলকাতায় পাঠানো হয়। শনিবার বিকেলে হঠাৎই রটে যায় ৭৭ জনের মধ্যে ৪৮ জনেরই পরীক্ষায় করোনা পজিটিভ। এরপরই কোয়ারেন্টাইন সেন্টারের মধ্যেই রীতিমতো ধুন্ধুমার কাণ্ড শুরু হয়ে যায়।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রী মমতা ‘মিসিং’! করোনা পরিস্থিতি নিয়ে সোশ্যাল মিডিয়ায় পালটা প্রচারে বিজেপি]

স্থানীয় সূত্রে জানা যায়, কোয়ারেন্টাইনে থাকা কয়েক জনকে এদিন বিকেলে অন্যত্র স্থানান্তরিত করতে গেলে স্বাস্থ্যকর্মীদের সঙ্গে বচসা শুরু হয়ে যায়। ততক্ষণে সারা কোয়ারেন্টাইন সেন্টার জুড়ে রটে যায় ৪৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরপরই কোয়ারেন্টাইন সেন্টারে থাকা ব্যক্তিরা পালানোর চেষ্টা করে। কোয়ারেন্টাইন সেন্টারের উঁচু গেট টপকে পালানোর চেষ্টা করলে দায়িত্বে থাকা পুলিশ কর্মীরা বাধা দিলে তা সংঘর্ষের আকার নেয়। পুলিশকে লক্ষ করে কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিরা পাথর ছুঁড়তে থাকে। দুই জন পুলিশ কর্মীকে মাটিতে ফেলে বেধড়ক মারধোর করে। এরপর তারা পুলিশ ব্যারাকে চড়াও হয়ে সেখানে ভাঙচুর করে।

সিঙ্গুর থানার ওসি সুদীপ্ত সাধুখাঁর নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এই ঘটনায় কোয়ারেন্টাইনে সেন্টারে থাকা ব্যক্তিদের পালিয়ে যাওয়ার চেষ্টা শেষপর্যন্ত ব্যর্থ করে দেয় পুলিশ। তবে এই ঘটনায় আহত দুই পুলিশ কর্মীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তবে এই বিষয়ে হুগলি জেলাশাসক ওয়াই রত্নাকর রাওয়ের সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও যোগাযোগ করা যায়নি।

[আরও পড়ুন: ষড়যন্ত্র করে স্ত্রী-মেয়েকে খুনের অভিযোগ, আইনজীবী-সহ ৩ জনকে গণপিটুনি প্রতিবেশীদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে