১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নির্বাচনের প্রচারে যোগ না দেওয়ার শাস্তি! কোচবিহারের ৬ ‘বিক্ষুব্ধ’ নেতাকে শোকজ করল তৃণমূল

Published by: Tiyasha Sarkar |    Posted: March 17, 2021 12:47 pm|    Updated: March 17, 2021 7:21 pm

Six Trinamool leaders from Cooch Behar draw heat for skipping campaign | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

বিক্রম রায়, কোচবিহার: নির্বাচনের কাজ না করার অভিযোগে এবার কোচবিহারের ৬ নেতাকে শোকজ করল তৃণমূল। ফেসবুকে শোকজের বিষয়টি জানিয়েছেন কোচবিহারের (Cooch Behar) তৃণমূল সভাপতি পার্থপ্রতিম রায়। ভোটের মুখে এই ঘটনায় স্বাভাবিকভাবেই অস্বস্তিতে দল।

জানা গিয়েছে, ইকবাল কবীর, মিলন সেন, বাবলা নন্দী, অজয় রায়, সাবির সাহা চৌধুরী ও তরুণকান্তি বর্মন নামে যে ছ’জনকে শোকজ করা হয়েছে তাঁরা কোচবিহারের দিনহাটা ও সিতাই বিধানসভা এলাকার। দিনহাটা থেকে প্রার্থী হিসেবে তৃণমূল উদয়ন গুহ (Udayan Guha, TMC Candidate) ও সিতাই থেকে জগদীশ বর্মা বসুনিয়ার নাম ঘোষণা করতেই ক্ষোভে ফেটে পড়েন তৃণমূল কর্মীদের একাংশ। তাঁদের মধ্যেই ছিলেন এই ৬ জন।দলের তরফে একাধিকবার তাঁদের সঙ্গে কথা বলা হয়। বুঝিয়ে নির্বাচনের কাজে নামানোর চেষ্টাও করা হয়। কিন্তু তাতে লাভ কিছুই হয়নি। অভিযোগ, এই ছ’জন নেতা প্রচারে নামেননি। এমনকী তাঁদের অনুগতদেরও নির্বাচনের কাজে শামিল হতে বাধা দেন তাঁরা। এই নিয়ে স্বাভাবিকভাবেই দলের অন্দরে সমস্যা চলছিল। বুধবার ফেসবুক পোস্টে কোচবিহারের তৃণমূল সভাপতি এই ছয় নেতাকে শোকজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন। কারণ হিসেবে জানিয়েছেন, দলের নির্দেশ অনুযায়ী কাজ করছেন না ওই নেতারা। পাশাপাশি, তিনদিনের মধ্যে সন্তোষজনক উত্তর না পেলে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারিও দিয়েছেন তিনি।

Six Trinamool leaders from Cooch Behar draw heat for skipping campaign

[আরও পড়ুন: গেরুয়া শিবিরে অব্যাহত ‘প্রার্থী’ বিক্ষোভ, দিনভর উত্তপ্ত কলকাতা ও জেলার বিভিন্ন প্রান্ত]

বেশ কিছুদিন ধরেই তৃণমূল ত্যাগের হিড়িক পড়েছিল নেতা-কর্মীদের মধ্যে।দল না ছাড়লেও অনেকেই ক্ষোভ উগরে দিয়েছেন।প্রার্থীতালিকা ঘোষণা হওয়ার পর ক্ষোভ আরও বেড়েছে। শুধু কোচবিহার না, প্রার্থী বদলের দাবিতে জেলায় জেলায় বিক্ষোভ চলেছে। নেতাদের তরফে কর্মীদের বুঝিয়ে দলের কাজে যুক্ত করার চেষ্টা করা হয়েছে। তাঁদের অভাব-অভিযোগ খতিয়ে দেখে সমস্যা সমাধানের আশ্বাসও দেওয়া হয়েছে দলের তরফে। 

[আরও পড়ুন: কর্মসংস্থান থেকে সরাসরি অর্থসাহায্য, ইস্তেহার প্রকাশের আগেই ‘অঙ্গীকারপত্রে’ চমক তৃণমূলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে