BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

বুধের পর বৃহস্পতি, লোকাল ট্রেন চালুর দাবিতে ফের রেল অবরোধ-বিক্ষোভে উত্তাল সোনারপুর

Published by: Sayani Sen |    Posted: June 24, 2021 8:42 am|    Updated: June 24, 2021 8:43 am

Some people stage protest in Sonarpur station demanding resumption of local train ।Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকাল ট্রেন (Local Train) চালুর দাবিতে ফের রেল অবরোধ যাত্রীদের। বৃহস্পতিবার সকাল থেকে সোনারপুর, ঘুটিয়ারি শরিফ-সহ শিয়ালদহ দক্ষিণ শাখার একাধিক স্টেশনে রেল অবরোধ হয়। সোনারপুরে অবরোধের জেরে দাঁড়িয়ে পড়ে আপ ক্যানিং স্টাফ স্পেশ্যাল। পরপর দু’দিন রেল অবরোধের ঘটনায় বিরক্ত কর্তৃপক্ষ।

করোনা (Coronavirus) মোকাবিলায় গত মাস থেকে রাজ্যে জারি হয়েছে একাধিক বিধিনিষেধ। সরকারি, বেসরকারি অফিসে কম সংখ্যক লোক নিয়ে শুরু হয়েছে কাজ। তবে অধিকাংশ বেসরকারি সংস্থা তাঁদের কর্মীদের যাতায়াতের কোনও বন্দোবস্ত করেনি। অফিস আসতে হবে, এই বার্তা দিয়েই দায় সেরেছে কর্তৃপক্ষ। এদিকে বাস, ট্রেনের মতো গণপরিবহণ সম্পূর্ণ বন্ধ। মেট্রো পরিষেবা মিলছে ঠিকই। তবে তাতে চড়ার ক্ষেত্রে মানতে হচ্ছে একাধিক শর্ত। এই পরিস্থিতিতে প্রতিদিন সময়মতো অফিসে পৌঁছনোই যেন বড় চ্যালেঞ্জ। গন্তব্যে পৌঁছতে খরচ হচ্ছে অতিরিক্ত টাকা। তাই সাধারণ মানুষের দাবি, অবিলম্বে কোভিড সতর্কতা মেনে লোকাল ট্রেন চালানো হোক। তাঁদের আরও দাবি, কিছু মানুষ কাজে যেতে পারবেন ট্রেনে চড়ে। আর কিছু মানুষ পারবেন না, এই বিভাজন বন্ধ হোক। পেট চালাতে গেলে কাজ অত্যন্ত প্রয়োজন। তাই নিদেনপক্ষে স্টাফ স্পেশ্যাল ট্রেনে উঠতে দেওয়ারও দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা। 

[আরও পড়ুন: করোনা আবহে কাজ নেই, এক প্রকার অনাহারেই দিন কাটছে বাসচালক-কন্ডাক্টরদের]

আর সেই দাবিতে বুধবারের পর বৃহস্পতিবারও সকাল থেকে শিয়ালদহ দক্ষিণ শাখার একাধিক স্টেশনে রেল অবরোধ করেন যাত্রীরা। সোনারপুর (Sonarpur), ঘুটিয়ারি শরিফ-সহ একাধিক স্টেশনে চলে রেল অবরোধ। বিভিন্ন স্টেশনে আটকে পড়ে একাধিক স্টাফ স্পেশ্যাল ট্রেন। বাধ্য হয়ে রেলকর্মীরা বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলেন। সোনারপুর স্টেশনের অবরোধ তুলে নেওয়ার আরজিও জানান তাঁরা। তবে অবরোধ তুলতে নারাজ অবরোধকারীরা। তাই বাধ্য হয়ে কিছুটা জোর করেই অবরোধকারীদের হঠিয়ে দেওয়া হয়। এই ঘটনার পর থেকে কিছুটা থমথমে সোনারপুর স্টেশন চত্বর।

[আরও পড়ুন: Corona Virus: একদিনের শিশু ‘পজিটিভ’, মাতৃগর্ভেই কি সংক্রমণ? বাড়ছে আতঙ্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement