১৭  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

যত কাণ্ড বিশ্বভারতীতে, এবার অনলাইন ক্লাসে উপাচার্যকে অকথ্য ভাষায় ‘গালিগালাজ’

Published by: Paramita Paul |    Posted: January 12, 2022 1:06 pm|    Updated: January 12, 2022 3:29 pm

Some unknown people throw foul language to VC of Visva Bharati | Sangbad Pratidin

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: ফের বিশ্বভারতীতে বিড়ম্বনা। অননাইনে মিউজিক থেরাপি চলাকালীন অজ্ঞাত পরিচয়ের কয়েকজন সেই আলোচনায় ঢুকে পড়ে। সেখানেই উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে শুরু করে। যদিও সঙ্গে সঙ্গে তাদের ওই আলোচনা থেকে বের করে দেওয়া হয়। এদিকে সোশ্যাল মিডিয়ায় ওই অডিও ভাইরাল হয়ে যাওয়ায় বিড়ম্বনায় বিশ্বভারতী কর্তৃপক্ষ। তবে তাঁদের তরফে এ নিয়ে কোনও মন্তব্য করা হয়নি।

বিশ্ববিদ্যালয় সূত্রের খবর, মঙ্গলবার সন্ধেয় বিশ্বভারতীর পড়ুয়া, অধ্যাপক, আধিকারিকদের নিয়ে অনলাইনে মিউজিক থেরাপির ক্লাস চলছিল। অংশ নিয়েছিলেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীও। হঠাতই কয়েকজন অজ্ঞাত পরিচয় যুবক ওই লিঙ্কে ঢুকে পড়ে। তার পর থেকেই ক্লাসে নানা সমস্যা তৈরি করছিল।উপাচার্য বাধা দিয়ে তাদের ভারচুয়াল ক্লাস থেকে বের করে দিতে বলেন। এর পরই ওই যুবকেরা ক্ষিপ্ত হয়ে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে শুরু করে। বিড়ম্বনায় পরে অধ্যাপকরা তাদের বের করে দেয়।

[আরও পড়ুন: সাবধান! কলকাতায় ফাঁদ পাতছে হায়দরাবাদ গ্যাং, অ্যাপ ডাউনলোড করতেই সাফ অ্যাকাউন্টের কোটি টাকা]

যদিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল অডিওটির সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল। এ নিয়ে মুখ খোলেনি বিশ্বভারতী কর্তৃপক্ষও। কিন্তু বিশ্ববিদ্যালয়ের ক্লাসে অজ্ঞাত পরিচয়ের যুবকেরা কীভাবে ঢুকে পড়লেন, তা নিয়ে প্রশ্ন উঠছে। যদিও অসমর্থিত সূত্রের খবর, মিউজিক থেরাপির ক্লাসে যে কোনও প্রান্ত থেকে যে কেউ অংশ নিতে পারেন। সেই সূত্র ধরেই হয়তো ওই যুবকেরা অংশ নিয়েছিল বলে মনে করা হচ্ছে। তবে বিশ্বভারতী কর্তৃপক্ষ মুখে কুলুপ এঁটেছে।

উল্লেখ্য, উত্তরাখণ্ডের রামগড়ে বিশ্বভারতী একটি উপকেন্দ্র তৈরি করছে। ৪৫ একর জায়গার উপর হবে এই ক্যাম্পাস। ইতিমধ্যে উত্তরাখণ্ডের মন্ত্রিসভা জমি ব্যবহারের অনুমোদন দিয়েছে বলে বিশ্বভারতী সূত্রে খবর। নয়া ক্যাম্পাস তৈরি ও তা চালু করার জন্য কেন্দ্রের কাছে বিশ্বভারতী কর্তৃপক্ষ ১৫০ কোটি টাকা চেয়েছে বলেও খবর।

[আরও পড়ুন: Weather Update: অকাল বৃষ্টি শেষে শীত ফিরবে বাংলায়? কী জানাল হাওয়া অফিস?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে