BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Weather Update: অকাল বৃষ্টি শেষে শীত ফিরবে বাংলায়? কী জানাল হাওয়া অফিস?

Published by: Paramita Paul |    Posted: January 12, 2022 10:16 am|    Updated: January 12, 2022 12:59 pm

Weather Update: winter may return to Bengal after rain | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: পৌষের অকাল বর্ষণে (Rain) ভিজছে রাজ্য। বৃষ্টিস্নাত উত্তর থেকে দক্ষিণের জেলা, বাদ পড়েনি কলকাতাও (Kolkata)। বুধবার সকাল থেকেও মুখভার আকাশের। কোথাও কোথাও তো কয়েক পশলা বৃষ্টিও হয়ে গিয়েছে। গায়ে সোয়েটার চাপাবেন নাকি বর্ষাতি, ব্যাগে টুপি নেবেন না ছাতা, ভেবে ভেবে বেজায় বিপাকে অফিসযাত্রীরা। তাঁদের মুখে-মুখে এখন একটাই প্রশ্ন, কবে থামবে এই অকাল বর্ষণ? আর কি বাংলামুখো হবে শীত?

হাওয়া অফিস বলছে, শুক্রবার পর্যন্ত চলবে বৃষ্টি। কলকাতা এবং হাওড়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। জেলাগুলিতে রয়েছে শিলাবৃষ্টির সম্ভাবনাও। বৃষ্টি বাড়তে পারে পশ্চিমের জেলাগুলিতে। ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব -পশ্চিম বর্ধমান,বীরভূম,মুর্শিদাবাদ এই জেলাগুলিতে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ফলে চাষে ক্ষতির সম্ভাবনা থেকেই যাচ্ছে। আর এই বৃষ্টির জেরে তাপমাত্রা কমলেও শীতের আমেজ তেমন মিলবে না বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর।

[আরও পড়ুন: Coronavirus Update: দেশে একদিনে করোনার কবলে ১ লক্ষ ৯৪ হাজার, ভয় ধরাচ্ছে অ্যাকটিভ কেস]

বৃষ্টির জেরে রাতের তাপমাত্রা ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস ছিল। আগামী ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ২৭.৬ ডিগ্রি সেলসিয়াম। যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ১৭.৫ ডিগ্রি সেন্টিগ্রেড, যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি বেশি। পশ্চিমী ঝঞ্ঝার জেরেই তাপমাত্রা ঊর্ধ্বমুখী হচ্ছে বলে খবর। যদিও পরিস্থিতি দ্রুত পালটাবে বলে আশার খবর শুনিয়েছে হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দুপ্তর বলছে, বৃষ্টি থামলেই কমপক্ষে ২ ডিগ্রি নামবে দিনের তাপমাত্রা। উইকএন্ড অর্থাৎ শনিবার থেকে রাজ্যের আবহাওয়া শুষ্ক হতে শুরু করবে। রবিবারের পর থেকে রাতের তাপমাত্রা আবার কমবে। তবে ১৪ কিংবা ১৫ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামবে না তাপমাত্রার পারদ। ফলে জাঁকিয়ে ঠান্ডার ইঙ্গিত এখনই দিচ্ছে না হাওয়া অফিস।

[আরও পড়ুন: পাবজি থেকে প্রেম, বাংলায় হানা দিয়ে ‘শত্রু’কে বিয়ে করলেন কন্নড় যুবতী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে