১১ ফাল্গুন  ১৪২৬  সোমবার ২৪ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

অর্ণব আইচ: সুন্দরীদের সঙ্গে বন্ধুত্বদের হাতছানি। ইশারা ঘনিষ্ঠতারও। কিন্তু বিনিময়ে পকেট থেকে বের করতে হবে সামান্য অর্থ। তবে হাতেনাতে আর্থিক লেনদেন চলবে না। রীতিমতো প্রমাণ রেখে অ্যাকাউন্টের মাধ্যমেই হবে টাকা বিনিময়। প্রতারকদের ফাঁদে প্রতিদিনই পা দিতেন বহু মানুষ। একগুচ্ছ অভিযোগের ভিত্তিতে ওই প্রতারকদের বিরুদ্ধে ব্যবস্থা নিল সিআইডি। মধ্যমগ্রাম থেকে ১৬ জন মহিলাকে গ্রেপ্তার করা হয়েছে।  এই চক্রে আরও কেউ জড়িত রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। ধৃতদের জেরা করে ঘটনার মূলচক্রীকে পাকড়াও করা সম্ভব হবে বলেও আশাবাদী তদন্তকারীরা।

সুন্দরী মহিলাদের সঙ্গে ‘বন্ধুত্ব’ও ঘনিষ্ঠতার হাতছানি দিয়ে প্রতারণার অভিযোগ। এই প্রতারণা চালানোর অভিযোগে উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রাম থেকে ১৬ জন মহিলাকে গ্রেপ্তার করলেন সিআইডি আধিকারিকরা। পুলিশ জানিয়েছে, মহিলাদের সঙ্গে ঘনিষ্ঠ হওয়া ও বন্ধুত্বের বিজ্ঞাপন দিয়ে ফাঁদ পাতে প্রতারকরা। মধ্যমগ্রামে খুলে বসে কল সেন্টার। বিজ্ঞাপনে ফোন নম্বরও দেওয়া ছিল। সেই ফাঁদে পা দিয়ে অনেকেই ফোন নম্বরে যোগাযোগ করেন। প্রতারকদের পক্ষে মহিলাই ফোন ধরে।

[আরও পড়ুন: কুমারগঞ্জ গণধর্ষণ-খুন কাণ্ডের কিনারায় পুলিশি তৎপরতা, ১১ দিনের মাথায় পেশ চার্জশিট]

বলা হয়, ঘনিষ্ঠতার জন্য আগাম টাকা দিতে হবে। একটি ব্যাংক অ্যকাউন্টও বলে দেওয়া হত। ওই টাকা দেওয়ার পরও মেডিক্যাল পরীক্ষা ও বিভিন্ন খাতে আরও টাকা দিতে বলা হত। এমনকী, টাকা না দিলে এই যোগাযোগের বিষয়টি ফাঁস করে দেওয়া হবে বলেও হুমকি দেওয়া হত। এই বিষয়ে কয়েকটি থানায় অভিযোগ দায়ের হওয়ায় সিআইডি তদন্ত শুরু করে। মধ্যমগ্রামের ওই কল সেন্টারে হানা দিয়ে ওই মহিলাদের গ্রেপ্তার করা হয়। তাদের জেরা করে চক্রের বাকিদের খোঁজে সন্ধান চলছে বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং