৪ ফাল্গুন  ১৪২৬  সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৪ ফাল্গুন  ১৪২৬  সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

রাজা দাস, বালুরঘাট: মাত্র ১১ দিনের মাথায় দক্ষিণ দিনাজপুরের কুমারগঞ্জে কিশোরীকে গণধর্ষণের পর পুড়িয়ে হত্যার ঘটনায় চার্জশিট জমা দিল পুলিশ। শুক্রবার বালুরঘাট জেলা আদালতে চার্জশিট পেশের পাশাপাশি অভিযুক্ত তিন জনকে তোলা হলে তাদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। আগামী ৩১ তারিখ ফের গৌতম বর্মন, পঙ্কজ বর্মন ও মাহাবুর মিঞাকে আদালতে পেশ করা হবে।

গত ৫ তারিখ দক্ষিণ দিনাজপুরের কুমারগঞ্জের বেলঘর এলাকায় বছর সতেরোর কিশোরীকে গণধর্ষণের পর অবিকল হায়দরাবাদের পশু চিকিৎসকের মতো গায়ে পেট্রল ঢেলে জ্বালিয়ে দেওয়া হয়। সেই ঘটনার তদন্তে নেমে ২৪ঘণ্টার মধ্যেই অভিযুক্তদের গ্রেপ্তার করে পুলিশ। তদন্তকারীদের হাতে আসে একাধিক চাঞ্চল্যকর তথ্য।

[আরও পড়ুন: ‘বামপন্থীরা মস্তানি করলে তৃণমূল চুপ থাকবে না’, বিশ্বভারতী ইস্যুতে তোপ অনুব্রতর]

আদালতে অভিযুক্তদের পেশ করে নিজেদের হেফাজতে নেওয়ার পর তাদের জিজ্ঞাসাবাদ, ঘটনার পুনর্নির্মাণ, জবানবন্দি নেওয়া – নানা ধাপ পেরিয়ে ঘটনার মাত্র ১১ দিনের মাথায় চার্জশিট পেশ করেছে পুলিশ। সাধারণত, কোনও ঘটনায় চার্জশিট পেশের জন্য তদন্তকারীদের হাতে ৯০ দিন সময় থাকে। তবে কুমারগঞ্জে কিশোরীর গণধর্ষণ এবং পুড়িয়ে খুনের মতো গুরুতর ঘটনার দ্রুত তদন্তে বেশ তৎপর পুলিশ। সরকারি আইনজীবী ঋতব্রত চক্রবর্তী জানান, ‘তদন্তকারীরা দ্রুত তদন্ত সমাপ্ত করে ১১ দিনের মাথায় চার্জশিট ফাইল করেছেন।’

এদিন অভিযুক্তদের আদালতে পেশ করা হলে, তাদের পক্ষে দাঁড়াননি কোনও আইনজীবী। কিন্তু আইনজীবীর অনুপস্থিতিতে মামলা শুরু করা যায় না। তাই ডিএলএসএ অর্থাৎ সরকারের পক্ষে তৈরি জেলাস্তরের আইনজীবীদের সংগঠন থেকে তাদের জন্য আইনজীবী নিয়োগ করা হয়েছে। অভিযুক্তদের পক্ষে নিযুক্ত হওয়া আইনজীবী তথাগত বসু বলেন, ”তিনজনের ডিফেন্স ল ইয়ার নেই। ডিএলএসএ থেকে আমি প্যানেল ল ইয়ার।” তিন অভিযুক্তের জামিনের আবেদন খারিজ করেছেন বিচারক। এখন কত দ্রুত সওয়াল-জবাব শেষ হয়ে অভিযুক্তরা দোষী সাব্যস্ত এবং সাজাপ্রাপ্ত হয়, সেদিকেই তাকিয়ে কিশোরীর পরিবার-সহ কুমারগঞ্জবাসী।

[আরও পড়ুন: ‘স্বামী-শাশুড়ির মদতে ভাসুর আমাকে ধর্ষণের চেষ্টা করে’, বিস্ফোরক টিকটকখ্যাত গৃহবধূ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং