৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মাত্র ১ টাকায় ব্যাগ ভরতি বাজার! দুস্থদের জন্য অভিনব উদ্যোগ ক্লাব সদস্যদের

Published by: Tiyasha Sarkar |    Posted: April 16, 2020 12:16 pm|    Updated: April 16, 2020 12:16 pm

An Images

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: করোনা পরিস্থিতিতে কমবেশি সকলেই দরিদ্রদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন। কেউ হাতে তুলে দিচ্ছেন খাদ্যসামগ্রী। কেউ আবার দিচ্ছেন রান্না করা খাবার। তবে এই পরিস্থিতিতে মানুষের স্বার্থে অভিনব উদ্যোগ নিয়েছে বনগাঁর একটি ক্লাব। তাঁদের উদ্যোগে মাত্র এক টাকায় ব্যাগ ভরতি বাজার নিয়ে বাড়ি ফিরছেন বহু মানুষ।

করোনা পরিস্থিতি মোকাবিলায় কোমড় বেঁধে নেমেছে কেন্দ্র ও রাজ্য। সাধারণ মানুষদের নিরাপত্তার খাতিরে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। পাশাপাশি, দরিদ্র মানুষেরা যাতে খাদ্য সংকটে না ভোগেন সেই দিকেও নজর দিয়েছে প্রশাসন। রাজ্যের বিভিন্ন প্রান্তের দরিদ্র মানুষের জন্য খাদ্য সামগ্রীর ব্যবস্থা করা হয়েছে। ব্যক্তিগত উদ্যোগেও অনেকেই অভাবী মানুষদের পাশে দাঁড়িয়েছেন। সেরকমই কিছু করার কথা ভেবে ছিল বনগাঁর ঢাকা পাড়া এলাকার একটি ক্লাবের সদস্যরা। এরপরই এলাকার মাঠে একটি হাটের আয়োজন করেন তাঁরা। কিন্তু হ্যাঁ, আর পাঁচটা হাটের থেকে এটি সম্পূর্ণ আলাদা।

[আরও পড়ুন: কলকাতায় কর্মরত অবস্থায় করোনায় আক্রান্ত বারাসতের জুনিয়র ডাক্তার, এলাকায় আতঙ্ক]

কারণ, মূলত দুস্থ মানুষদের জন্যই হাট। ক্লাবের তরফে জানানো হয়েছে, হাটে রাখা আলু, পিঁয়াজ, অন্যান্য সবজি ও নিত্য প্রয়োজনীয় সামগ্রীর বিনিময়ে ক্রেতাদের দিতে হবে মাত্র এক টাকা। এতে এই সংকটকালে অভাবী মানুষদের অনেকটা সুরাহা মিলবে। ক্লাব কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতিবছরই সরকারি অনুদানের টাকায় তাঁরা বিভিন্ন কাজ করে থাকেন। সেই টাকাতেই এই উদ্যোগ। ক্লাবের উদ্যোগে আপ্লুত এলাকাবাসী।

[আরও পড়ুন: আগামী কয়েক ঘণ্টায় কলকাতা-সহ রাজ্যের একাধিক জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement