১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাংলাদেশ থেকে সোনা পাচার! গ্রেপ্তার বনগাঁ পুরসভার চেয়ারম্যানের ছেলে, আত্মীয়

Published by: Sucheta Sengupta |    Posted: November 24, 2022 6:31 pm|    Updated: November 24, 2022 6:42 pm

Son of Bongaon Municipality Chairman arrested for gold smuggling from Bangladesh | Sangbad Pratidin

অর্ণব আইচ: বাংলাদেশ থেকে সোনা পাচারের অভিযোগ। কলকাতা থেকে ডিআরআইয়ের (DRI) হাতে গ্রেপ্তার বনগাঁ পুরসভার (Bongaon Municipal) চেয়ারম্যানের ছেলে এবং আত্মীয়। তাদের ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হয়েছে বলে খবর। ধৃত শুভ আঢ্য পুরসভার চেয়ারম্যান শংকর আঢ্যর ছেলে। অপর ধৃত অমিত ঘোষ সম্পর্কে শংকর আঢ্যর শ্যালক। গত মাসে বনগাঁ সীমান্ত থেকে ২ জনকে গ্রেপ্তার করে সোনা পাচারের মূল মাথা হিসেবে এই দু’জনের নাম জানতে পারেন তদন্তকারীরা। এরপরই শুভ ও অমিতকে গ্রেপ্তার করেন ডিআরআই।

গত অক্টোবর মাসে বনগাঁয় বাংলাদেশ (Bangladesh) সীমান্ত থেকে ২ কেজি সোনা-সমেত দু’জনকে গ্রেপ্তার করা হয়েছিল। ডিরেক্টরেট অফ রেভিনিউ ইন্টেলিজেন্সের অফিসাররা গ্রেপ্তার করেন অনুপম মিত্র, অনীক মণ্ডল নামে দুই যুবককে। এদের হেফাজতে নিয়ে জিজ্ঞসাবাদের সময় বেশ কিছু তথ্য আসে তদন্তকারীদের হাতে। জানা গিয়েছে, বাংলাদেশ থেকে সোনা এনে এখানে গয়না তৈরি করা হত। তারপর সেই গয়না আবার পাচার হতো বাংলাদেশে। কারণ, সে দেশে কলকাতার নকশা করা সোনার গয়নার (Gold) বিপুল চাহিদা। আর সেই চাহিদাকেই কাজে লাগাত পাচারকারীরা।

[আরও পড়ুন: গুজরাটে বিজেপির ভোটপ্রচারে বিদেশিরা! নির্বাচন কমিশনে অভিযোগ তৃণমূলের]

অনুপম ও অনীকের মোবাইলের কললিস্ট পরীক্ষা করে প্রথমে অমিত ঘোষের নাম হাতে পান তদন্তকারীরা। এরপর মেলে শুভ আঢ্যর নাম। কলকাতা থেকে বৃহস্পতিবার তাঁদের দু’জনকে গ্রেপ্তার করে ডিআরআই। তাঁদের ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হয়েছে। বয়স পঁচিশের শুভ আঢ্য কলেজ পাশের পর বাবার ব্যবসায় যোগ দেন। কিন্তু তলে তলে এভাবে সোনার পাচার চক্রে জড়িয়ে পড়েন। এবার ডিআরআইয়ের গ্রেপ্তার হলেন।

[আরও পড়ুন: অতিরিক্ত শূন্যপদের নেপথ্যে কারা? এসএসসি মামলায় CBI তদন্তের নির্দেশ বহাল হাই কোর্টের]

প্রসঙ্গত, কয়লা, গরু পাচারে ইতিমধ্যেই তৃণমূলের বেশ কয়েকজন নেতার নাম জড়িয়েছে।  তাঁদের মধ্যে কেউ কেউ জেলবন্দি। আর এবার সোনা পাচার মামলায় গ্রেপ্তার তৃণমূল নেতার ছেলে। বনগাঁ পুরসভায় চেয়ারম্যান শংকর আঢ্যর বেশ প্রতিপত্তি রয়েছে এলাকায়।  এবার তাঁর ছেলেই গ্রেপ্তার হওয়ায় স্থানীয় রাজনৈতিক মহলে শুরু হয়েছে গুঞ্জন। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে