৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

হাওড়ার হোমে শিশুদের যৌন হেনস্তার অভিযোগ, গ্রেপ্তার প্রাক্তন ডেপুটি মেয়রের ছেলে

Published by: Tiyasha Sarkar |    Posted: November 30, 2021 1:38 pm|    Updated: November 30, 2021 2:02 pm

Son of Ex deputy mayor of Howrah Sumit Adhikari arrested on child harassment case | Sangbad Pratidin

অরিজিৎ গুপ্ত, হাওড়া: হাওড়া (Howrah) হোমে দত্তকের নামে শিশু বিক্রি ও যৌন হেনস্তার ঘটনায় এবার পুলিশের জালে হাওড়ার প্রাক্তন ডেপুটি মেয়রের ছেলে। সোমবার রাতে মালিপাঁচঘড়া এবং হাওড়া মহিলা থানার পুলিশ যৌথ ভাবে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে সুমিত অধিকারীকে। মঙ্গলবার তাকে আদালতে তোলা হয়েছে।

স্থানীয় সূ্ত্রে জানা গিয়েছে, হাওড়ার সালকিয়ার ওই বেসরকারি হোমে একেবারে সদ্যোজাত শিশুরাও থাকত। এই হোম থেকে নিঃসন্তান দম্পতিরা শর্তসাপেক্ষে শিশুদের দত্তক নিতে পারতেন। অনলাইনেও দত্তকের প্রক্রিয়া সম্পন্ন করতেন অনেকে। অভিযোগ, সেই সুযোগকে হাতিয়ার করে শিশুবিক্রির জাল বিছিয়েছিল বেশ কয়েকজন। তারা শিশুদের দত্তক দেওয়ার নাম করে বিক্রি করে দিত। কোনও কোনও শিশুর উপর যৌন নির্যাতন চলত বলেও অভিযোগ ওঠে।

[আরও পড়ুন: ‘‌সংবাদ প্রতিদিন’‌-এর খবরের জের, গুসকরার টোটোচালক কলেজ ছাত্রের পাশে তৃণমূল]

একাধিক অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে হাওড়া সিটি পুলিশের তরফে তদন্ত শুরু হয়। একটি বিশেষ দলও গঠন করা হয়। হাওড়া সিটি পুলিশের কমিশনার সি সুধাকরের নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী কিছুদিন আগে ওই হোমে অভিযান চালায়। পুলিশকর্মীরা আচমকাই হোমে হানা দেন। কিছু বুঝে ওঠার আগেই হোমে থাকা প্রত্যেক শিশুকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়। সেই সময়ই গ্রেপ্তার করা হয় ৯ জনকে। ধৃতদের মধ্যে একজন সরকারি আধিকারিক ছিলেন। এছাড়াও ছিলেন হাওড়ার প্রাক্তন ডেপুটি মেয়র মিনতি অধিকারীর পুত্রবধূ গীতশ্রী।

এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়িয়েছিল এলাকায়। অভিযুক্তদের শাস্তির আশ্বাস দিয়েছিলেন মন্ত্রী শশী পাঁজা। সেই ঘটনায় গ্রেপ্তার এবার হাওড়ার প্রাক্তন ডেপুটি মেয়রের ছেলে সুমিত অধিকারী।

[আরও পড়ুন: প্রণয়ঘটিত সম্পর্কে টানাপোড়েনের জের! সেন্ট জেভিয়ার্সের পড়ুয়ার উপর হামলা, উত্তেজনা সোদপুরে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে