BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Anubrata Mandal: অনুব্রত মণ্ডলকে গ্রেপ্তারির প্রতিবাদে বন্ধ সোনাঝুরির হাট, কটাক্ষ বিজেপির

Published by: Sayani Sen |    Posted: August 13, 2022 2:17 pm|    Updated: August 13, 2022 2:21 pm

Sonajhuri Haat closed protesting TMC leader Anubrata Mandal's arrest । Sangbad Pratidin

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: অনুব্রত মণ্ডলকে গ্রেপ্তারির প্রতিবাদ। একদিনের জন্য বন্ধ শান্তিনিকেতনের সোনাঝুরি হাট। ব্যবসায়ীদের সিদ্ধান্ত নিয়ে উঠেছে প্রশ্নের ঝড়। প্রতিবাদে সরব বিজেপি।

শান্তিনিকেতনের সোনাঝুরি জঙ্গলে খোয়াই হাট৷ সপ্তাহের অন্যান্য দিন এই হাট বসলেও বড় আকারে প্রতি শনিবার বসে এই হাট। প্রচুর মানুষের ভিড় জমে। লক্ষ লক্ষ টাকার হস্তশিল্প, পোশাক, গয়না বিকিকিনি হয়৷ গরু পাচার মামলায় তৃণমূল বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal) গ্রেপ্তার হয়েছেন৷ সেই প্রতিবাদে এদিন হাট বন্ধ করে দেয় তৃণমূল নেতারা৷ হাটে মাইকে ঘোষণা করা হচ্ছে, অনুব্রত মণ্ডলের জন্য এই হাটে সকল শিল্পী রোজগার করে। তাঁকে অনৈতিকভাবে গ্রেপ্তার করা হয়েছে। সেই প্রতিবাদে বন্ধ হাট। শান্তিনিকেতনের অন্যতম পর্যটন কেন্দ্র এই হাট বন্ধ থাকায় নিরাশ পর্যটকেরাও৷ 

[আরও পড়ুন: তেলমশলা দেওয়া খাবারে ‘না’, ভাত-ডাল-আলু সেদ্ধতেই খুশি CBI হেফাজতে থাকা অনুব্রত]

সোনাঝুরির হাট বন্ধ রাখার সিদ্ধান্ত ব্যবসায়ীরা নেননি বলেই মনে করছেন অনুপম হাজরা (Anupam Hazra)। সেকথা অবশ্য মানতে নারাজ বিজেপি নেতা। সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, “গোমাতা হরণকারী শ্রীঘরে যাওয়ার প্রতিবাদে বোলপুরে থিফ ম্যানুফ্যাকচারিং কোম্পানি (টিএমসি)র আজ মিছিল, তাই শান্তিনিকেতনের বিশেষ ঐতিহ্যবাহী সোনাঝুরির হাট আজ বন্ধ করে দেওয়া হল!!! অর্থাৎ আবার গরিব মানুষগুলোর পেটে লাথি!!! একদিনের কেনাবেচা বন্ধ!!!”

 

জুলাই মাসের শেষ সপ্তাহে এসএসসি নিয়োগ দুর্নীতিতে ইডি’র হাতে গ্রেপ্তার হন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ও তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee)। তার মাত্র কয়েকদিন পর গরু পাচার মামলায় সিবিআই হেফাজতে অনুব্রত মণ্ডল। কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহারের অভিযোগে শনিবার পথে নেমে আন্দোলনে শামিল তৃণমূল (TMC)। বিজেপির রাজ্য সদর দপ্তর ঘেরাওয়ের পরিকল্পনা রয়েছে শাসকদলের। খাঁচা, গুড়, বাতাসা হাতে আন্দোলনে অংশ নেন দলীয় কর্মী-সমর্থকরা।  

[আরও পড়ুন: সাড়ে ৪ ঘণ্টায় জিব্রাল্টার প্রণালী পার বাংলার সাঁতারু তাহরিনার, খুশির হাওয়া উলুবেড়িয়ায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে