১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মালদহের ‘দুয়ারে সরকার’ শিবিরে মানুষের ঢল, ভিড়ের চাপে পদপিষ্ট কমপক্ষে ৯

Published by: Tiyasha Sarkar |    Posted: August 18, 2021 3:03 pm|    Updated: August 18, 2021 4:21 pm

Stampede at Malda as crowed storm 'Lakshmir Bhandar' form distribution centre | Sangbad Pratidin

বাবুল হক, মালদহ: মালদহের (Malda) ‘দুয়ারে সরকার’ ক্যাম্পে চরম বিশৃঙ্খলা। ভিড়ের চাপে পদপিষ্ট কমপক্ষে ৯ জন। ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়াল এলাকায়। প্রশাসনের তরফে পরিস্থিতি আয়ত্তে আনার চেষ্টা চালানো হচ্ছে বলেই খবর।   

চলতি বছরের হাইভোল্টেজ বিধানসভা নির্বাচনের (Assembly Election 2021) আগে একাধিক প্রতিশ্রুতি দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। তার মধ্যেই ছিল লক্ষ্মীর ভাণ্ডার। এই প্রকল্পের মাধ্যমে তফশিলি ও আদিবাসী মহিলাদের মাসে ১০০০ টাকা এবং জেনারেল বা সাধারণ মহিলারা মাসে ৫০০ টাকা করে পাবেন বলে জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয়বার ক্ষমতায় আসার পরই মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানিয়েছেন ১৬ আগস্ট থেকে রাজ্যে দুয়ারে সরকার ক্যাম্পে দেওয়া হবে লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম। সেই মতোই জেলায় জেলায় শুরু হয়েছে ক্যাম্প। সব ক্যাম্পেই ভিড় করছেন অগণিত মানুষ। ফলে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হচ্ছে।বুধবার লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম নেওয়াকে কেন্দ্র করেই উত্তেজনা ছড়ায় মালদহের সাহাপুর হাইস্কুলে। 

[আরও পড়ুন: Taliban Terror: আফগানিস্তান নিয়ে কেন্দ্রের ভূমিকা প্রশংসনীয়, PM Modi-কে চিঠি দিব্যেন্দু অধিকারীর]

Stampede at Malda as crowed storm 'Lakshmir Bhandar' form distribution centre

জানা গিয়েছে, মালদহের সাহাপুর হাইস্কুলে চলছে দুয়ারে সরকার। তাড়াতাড়ি কাজ সারতে ভোর থেকেই স্কুলের বাইরে ভিড় করেন এলাকার বাসিন্দারা। নির্দিষ্ট সময়ে স্কুলের গেট খুলতেই হুড়োহুড়ি করে প্রথমে ঢোকার চেষ্টা করেন সকলেই। সেই সময় ভিড়ের চাপে পড়ে যান বহু মানুষ। পদপিষ্ট হয়ে যান কমপক্ষে ৯ জন। গুরুতর জখম হন তাঁদের মধ্যে অনেকেই। ক্যাম্পের কাজ শুরুর আগেই প্রবল উত্তেজনা ছড়ায়। আহতদের তড়িঘড়ি উদ্ধার করে আহত কয়েকজনকে নিয়ে যাওয়া হয় মৌলপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে পাঠায়। ওই স্কুলের মধ্যেই কারও কারও প্রাথমিক চিকিৎসা করা হয়। সব মিলিয়ে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। পুলিশ ও প্রশাসনের তরফে ইতিমধ্যেই পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে।

 

[আরও পড়ুন: BJP’র শহিদ সম্মান যাত্রায় ফের অশান্তি, কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকারকে কালো পতাকা দেখাল TMC

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে