BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Taliban Terror: আফগানিস্তান নিয়ে কেন্দ্রের ভূমিকা প্রশংসনীয়, PM Modi-কে চিঠি দিব্যেন্দু অধিকারীর

Published by: Sayani Sen |    Posted: August 18, 2021 11:46 am|    Updated: August 24, 2021 3:48 pm

TMC MP Dibyendu Adhikari write a letter to Narendra Modi over Taliban terror । Sangbad Pratidin

রঞ্জন মহাপাত্র, কাঁথি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখলেন তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী (Dibyendu Adhikari)। আফগানিস্তান নিয়ে লেখা চিঠিতে প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসাও করলেন তিনি। তৃণমূল সাংসদের চিঠি নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছে নয়া জল্পনা।

Taliban Terror
তালিবানের কবজায় আফগানিস্তান

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) লেখা চিঠির একেবারে শুরুতেই আফগানিস্তানের (Afganisthan) বর্তমান পরিস্থিতিতে ভারতীয় দূতাবাসের কর্মীদের উদ্ধার প্রসঙ্গে প্রধানমন্ত্রীর সাহসিকতার ভূয়সী প্রশংসা করেছেন। বিদেশমন্ত্রী এস জয়শংকর যেভাবে প্রতি মূহূর্তে ভারতীয়, আফগান শিখ ও হিন্দুদের সঙ্গে যোগাযোগ রেখেছেন সেকথাও চিঠিতে উল্লেখ করেছেন দিব্যেন্দু অধিকারী। আফগান নাগরিকদের ভিসা দেওয়ার বন্দোবস্তেরও প্রশংসা করেছেন তিনি।

Dibyendu Adhikari
তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী

চিঠির শেষে তিনি লেখেন, ‘‘আমার দৃঢ় বিশ্বাস দেশে এবং বিদেশে বসবাসকারী ভারতীয়দের সুরক্ষা, অখণ্ডতা এবং একতা বজায় রাখতে কোনও পদক্ষেপ করার জন্য দ্বিধাবোধ করবেন না আপনি৷ যা আগামী দশকে উদাহরণ হয়ে থাকবে৷” রাজনৈতিক মহলের মতে, তৃণমূল সাংসদের লেখা চিঠির শেষ অনুচ্ছেদ যথেষ্ট ইঙ্গিতবাহী।

Letter
প্রধানমন্ত্রীকে দিব্যেন্দু অধিকারীর লেখা চিঠি

[আরও পড়ুন: ফের কলকাতায় গ্রেপ্তার ভুয়ো পুলিশ অফিসার, হেলমেট না পরাতেই পর্দাফাঁস]

বিধানসভা নির্বাচনের (Assemby Election 2021) ঠিক আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সৌমেন্দু অধিকারী গেরুয়া শিবিরে নাম লিখিয়েছেন। বাবা শিশির অধিকারীর অবস্থান নিয়ে ধোঁয়াশা রয়েছে।

Suvendu Adhikari
শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগদান

দিব্যেন্দু অধিকারী তৃণমূলে রয়েছেন ঠিকই। তবে তৃণমূলের সঙ্গে তাঁর দূরত্ব তৈরি হয়েছে। আবার এদিকে, মোদিকে উৎখাত করতে কোমর বেঁধে চলছে লড়াই। প্রায় প্রত্যেক ইস্যুতেই বিজেপিকে কড়া আক্রমণের পথে রাজ্যের শাসকদল তৃণমূল। এই পরিস্থিতিতে তৃণমূল সাংসদের কেন্দ্রের প্রশংসায় ভরা চিঠি নয়া জল্পনার জন্ম দিয়েছে তা বলার অপেক্ষা রাখে না। প্রশ্ন উঠছে, তবে কি দিব্যেন্দু অধিকারীও দলবদল করতে চলেছেন? তৃণমূল ছেড়ে তিনিও কি যোগ দিতে চলেছেন বিজেপিতে?  উত্তর এখনও অধরা।

[আরও পড়ুন: Taliban Terror: বিধ্বস্ত আফগানিস্তানে আটকে বাংলার কতজন? খোঁজ নিচ্ছে নবান্ন

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে