BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের কলকাতায় গ্রেপ্তার ভুয়ো পুলিশ অফিসার, হেলমেট না পরাতেই পর্দাফাঁস

Published by: Sulaya Singha |    Posted: August 18, 2021 9:20 am|    Updated: August 18, 2021 10:06 am

Another fake cop nabbed in Kolkata | Sangbad Pratidin

অর্ণব আইচ: ফের কলকাতায় ধরা পড়ল ভুয়ো পুলিশ অফিসার। হেলমেট না থাকায় ট্রাফিকের মামলা করতে গিয়েই ‘পুলিশ’ বলে পরিচয় দেয় রাজীব চক্রবর্তী নামে ওই যুবক। আর তারপরই ভুয়ো পরিচয়পত্র দেখাতেই ফাঁস হয়ে যায় আসল চেহারা। তখনই ধরা পড়ে যায় সে।

গত জুন মাস থেকে পর পর কলকাতায় ধরা পড়েছে ভুয়ো আইএএস, ভুয়ো আইপিএস, ভুয়ো স্ট্যান্ডিং কাউন্সিল, ভুয়ো পুলিশ অফিসার ও সরকারি কর্তা। এবার ফের ধরা পড়ল ভুয়ো পুলিশ অফিসার।

[আরও পড়ুন: শরিয়ত আইন মেনে মহিলাদের সব অধিকার রক্ষা করা হবে, কথা দিল Taliban]

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার দুপুরে টালিগঞ্জ ট্রামডিপোর কাছে একটি বাইকে করে হেলমেটবিহীন দুই আরোহীকে আসতে দেখেন দক্ষিণ কলকাতার রিজেন্ট পার্ক ট্রাফিক গার্ডের সার্জেন্ট পার্থসারথী দত্ত। সার্জেন্ট বাইক চালককে হেলমেট নিয়ে প্রশ্ন করতেই সে জবাব দেয়, তার নাম রাজীব চক্রবর্তী। সে কলকাতা পুলিশের অ্যাসিসট্যান্ট সাব ইন্সপেক্টর। গোয়েন্দা দপ্তরে কর্মরত। এতে সার্জেন্টের সন্দেহ হলে তিনি তার পরিচয়পত্র দেখতে চান। তখন সে ‘কলকাতা পুলিশ এনরোলমেন্ট কমিটি’র পরিচয়পত্র দেখায়। তাতে কলকাতা পুলিশের লোগো দেওয়া। নিচে কলকাতা পুলিশ (Kolkata Police) তথা রাজ্য পুলিশের এক প্রাক্তন শীর্ষকর্তার জাল সই।

পরিচয়পত্রটি দেখেই ওই ট্রাফিক সার্জেন্ট বুঝতে পারেন যে, সেটি আসল নয়। এরপরই উপযুক্ত ব্যবস্থা নেওয়া হয়। রাজীবের সঙ্গীকে অবশ্য ছেড়ে দেওয়া হয়। ট্রাফিক পুলিশের পক্ষ থেকে রাজীবকে রিজেন্ট পার্ক থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। পুলিশ তাকে জালিয়াতির অভিযোগে গ্রেপ্তার করে। জানা গিয়েছে, সে উত্তর শহরতলির বরানগরের রাইমোহন ব্যানার্জি রোডের বাসিন্দা। সে ওই অঞ্চলের বাসিন্দাদেরও নিজেকে পুলিশ অফিসার বলে পরিচয় দিত। কলকাতা বা তার আশপাশের লোকজনকে পুলিশ বলে পরিচয় দিয়ে তোলাবাজি করত কি না, তা জানার চেষ্টা হচ্ছে। তার বাড়িতেও তল্লাশি চালানো হবে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: Taliban Terror: বিধ্বস্ত আফগানিস্তানে আটকে বাংলার কতজন? খোঁজ নিচ্ছে নবান্ন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে