BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘করোনা নিয়ে তথ্য গোপন করলে মিলবে না বিমার সুবিধা’, ফের মমতাকে বিঁধলেন দিলীপ

Published by: Tiyasha Sarkar |    Posted: April 7, 2020 2:36 pm|    Updated: April 7, 2020 2:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের তথ্য গোপনের অভিযোগ করে রাজ্য সরকারকে বিঁধলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। আশঙ্কা প্রকাশ করে বললেন এভাবে তথ্য গোপনে বিমার টাকা থেকে বঞ্চিত হবেন অধিকাংশ ডাক্তার, স্বাস্থ্যকর্মীরা। “নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ হওয়া সত্ত্বেও জোরপূর্বক ডাক্তারদের নিউমোনিয়া লিখতে বাধ্য করছে রাজ্য”, এমন বিস্ফোরক অভিযোগও করেন তিনি।

জানা গিয়েছে, সোমবার পিপিই দিতে মেদিনীপুর মেডিক্যাল কলেজে গিয়েছিলেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ (Dilip Ghosh)। সেখান থেকে তথ্য গোপনের অভিযোগে সরব হন তিনি। বলেন, “করোনায় কতজন আক্রান্ত, কতজন মারা গিয়েছেন, গোটাটাই এখন ধোঁয়াশা। ডাক্তারদের বলা হয়েছে, মারা গেলে নিউমোনিয়া লিখতে হবে। ডেঙ্গির সময়ে যেমন অজানা জ্বর লিখতে বলা হয়েছিল। আর সেই কারণেই আসল সংখ্যা জানা যাচ্ছে না।” এতে আদতে চিকিতসক স্বাস্থ্যকর্মীরা ক্ষতিগ্রস্ত হবেন বলে দাবি করেন তিনি। বিশ্লেষণ করতে গিয়ে বিজেপি সাংসদ বলেন, “স্বাস্থ্যকর্মী, ডাক্তারদের জন্য কেন্দ্রীয় সরকার ৫০ লক্ষ টাকা বিমা করেছে। রাজ্য সরকারও ১০ লক্ষ টাকা বিমা করেছে। কিন্তু এই টাকা পাবে কী করে ডাক্তার, স্বাস্থ্যকর্মীরা যদি পরীক্ষাই না হয়? যদি করোনায় আক্রান্ত ও মৃতদের তথ্যই গোপন করা হয়।”

[আরও পড়ুন: শিক্ষা প্রতিষ্ঠানে কোয়ারেন্টাইন নয়, প্রশাসনিক নির্দেশে পুরুলিয়ায় স্থানান্তরিত ১১টি সেন্টার]

এদিন তিনি বলেন যে, সোমবার পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১০ জনের। কিন্তু তথ্য গোপন করে রাজ্য বলছে মৃত মাত্র ৩। এতে মানুষের মধ্যে অন্যরকম চিন্তাভাবনা তৈরি হচ্ছে বলেও দাবি করেন বিজেপি নেতা দিলীপ ঘোষ (Dilip Ghosh)। প্রসঙ্গত, করোনা রাজ্যে থাবা বসাতে শুরু করার পরই জরুরি পরিষেবায় জড়িত মূলত ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের জন্য ২০ লক্ষ টাকা বিমার ব্যবস্থা করা হয়েছে বলে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: প্রেমিকের সঙ্গে ঘরছাড়ার শাস্তি! চুল কেটে, মুখে কালি মাখিয়ে বধূকে গ্রামছাড়া করল প্রতিবেশীরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement