৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

টানা ৫৯ দিন বন্ধ থাকবে স্কুল, ছুটি কমানোর দাবিতে সরব পড়ুয়ারা

Published by: Tanujit Das |    Posted: May 6, 2019 4:57 pm|    Updated: May 6, 2019 4:57 pm

Staudents protested against 59 days Holiday period in school in Malbazar

অরূপ বসাক, মালবাজার: একটানা ৫৯ দিন বন্ধ থাকবে স্কুল৷ শিকেয় উঠবে পড়াশোনা৷ আর এই ঘটনার প্রতিবাদেই এবার সুর চড়াল খোদ স্কুলের পড়ুয়ারাই। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে মালবাজার মহকুমার মেটেলি রাষ্ট্রভাষা ও মেটেলি উচ্চ বিদ্যালয়ে

[ আরও পড়ুন: তৃণমূলের হাতে আক্রান্ত সংবাদ প্রতিদিন, মাটিতে ফেলে বেধড়ক মার সাংবাদিকদের ]

জানা গিয়েছে, প্রত্যেকদিনের মতো এদিনও স্কুলে যায় পড়ুয়ারা। এরপর তারা জানতে পারে, টানা ৫৯ দিন বন্ধ থাকবে স্কুল৷ সঙ্গে সঙ্গে ক্ষোভে ফেটে পড়ে পড়ুয়া৷ ছাত্র-ছাত্রীরা জানায়, জানুয়ারি মাসে স্কুল খোলার পরই শুরু হয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা৷ ফেব্রুয়ারি পর্যন্ত থাকে নানান অনুষ্ঠান। মার্চে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের জন্য স্কুল ছুটি থাকে। এরপর ভোটের জন্য প্রায় দু’মাসের ছুটি। এরপর স্কুল খুললেই শুরু হবে পরীক্ষা৷ ফলে পড়াশোনায় ব্যাঘাত ঘটবে। পড়ুয়াদের আরও অভিযোগ, নভেম্বর মাসে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকের টেস্ট-সহ অন্যান্য শ্ৰেণীর বার্ষিক পরীক্ষাও হবে। তার আগে টানা দুই মাস ছুটির ফলে সিলেবাস শেষ হবে না। সবচেয়ে বেশি সমস্যায় পড়তে হবে আগামী বছরের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের পড়ুয়াদের। সিলেবাস শেষ না হলে কি করে পরীক্ষা দেবে, এই প্রশ্নও তুলেছেন পড়ুয়ারা।

[ আরও পড়ুন: বেলা গড়াতেই উত্তপ্ত বনগাঁ, বোমাবাজি হিংলিতে ]

স্থানীয় সূত্রে খবর, মেটেলির ওই দুই বিদ্যালয়ে পড়াশোনা করে সংলগ্ন চা বাগানের শ্রমিকদের সন্তানরা৷ টাকা খরচ করে বাইরে টিউশন পড়ার মতো ক্ষমতা নেই তাদের। ওই স্কুলই ভরসা। মেটেলি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপক কুমার সাহা বলেন, শুক্রবার ও শনিবার পরীক্ষার জন্য সব পড়ুয়া বিদ্যালয়ে আসতে পারেনি। তাই সোমবার পড়ুয়াদের বিদ্যালয়ে আসতে বলা হয়। এদিন তাদেরকে ছুটির বিষয়ে জানান হয়৷ এদিন একই ভাবে মেটেলি রাষ্ট্রভাষা বিদ্যালয়েও পড়ুয়াদের ছুটির সরকারি নির্দেশিকার কথা বলা জানান হয়। তবে পড়ুয়ারা উলটে এই দুই মাসের ছুটি কমানোর দাবি জানিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে