২০ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ৭ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২০ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ৭ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বড়সড় ভাঙনের মুখে উত্তর ২৪ পরগনা জেলা বিজেপি। তৃণমূলে ফিরতে চাইছেন খোদ বিজেপি নেতা মুকুল রায়ের পুত্র শুভ্রাংশু রায়। সেই সঙ্গে শাসকদলে ফেরার জন্য যোগাযোগ করেছেন নোয়াপাড়ার বিধায়ক তথা বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের আত্মীয় সুনীল সিং, বাগদার বিধায়ক দুলাল বর এবং বনগাঁর উত্তরের বিধায়ক বিশ্বজিৎ দাস। ইতিমধ্যেই, উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে তাঁরা কথা বলেছেন। এমনটাই তৃণমূল সূত্রের খবর। যদিও, এদের দলে নেওয়ার ব্যপারে তৃণমূল নেতৃত্ব এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি।


বিধানসভার একটি সূত্র বলছে, উত্তর ২৪ পরগনা জেলা জেলা তৃণমূল সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক এবং পর্যবেক্ষক নির্মল ঘোষের তরফে শুভ্রাংশুদের জানিয়ে দেওয়া হয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায় এ বিষয়ে নিজে সিদ্ধান্ত নেবেন। যদিও মনে করা হচ্ছে, চলতি মাসের মাঝামাঝি সময় ফের এই দলবদল হতে পারে। তৃণমূল সূত্রের খবর, শুভ্রাংশু রায় এবং সুনীল সিংকে দলে ফিরিয়ে নিতে কোনও আপত্তি নেই শীর্ষ নেতৃত্বের। তবে, দুলাল বরকে নিয়ে ভাবছে দল। ইতিমধ্যেই বেশ কয়েকবার দল বদলেছেন দুলাল। তাই, তৃণমূল কংগ্রেস তাঁকে পুরোপুরি ভরসা করে উঠতে পারছে না। আবার, ইতিমধ্যেই বিধানসভায় তৃণমূল সাংসদদের সঙ্গে বেশ ঘনিষ্ঠতা লক্ষ্য করা যাচ্ছে দুলাল বর এবং বিশ্বজিৎ দাসের। গত ২৬ নভেম্বর সংবিধান দিবসে তাঁরা নিজে থেকে এসে জেলার তৃণমূল বিধায়কদের সঙ্গে কথা বলেন। বেশ খানিকক্ষণ আড্ডাও হয়। এসবই হয়েছে তৃণমূল মহাসচিব তথা পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সামনে।

[আরও পড়ুন: আসানসোলে এসে স্থানীয় দৃষ্টিহীন গায়কের গান শুনলেন বিশাল, প্রশংসায় ভরালেন শিল্পীকে]

উল্লেখ্য, লোকসভা ভোটের আগে ওই জেলায় বড়সড় ধাক্কা খেয়েছিল তৃণমূল কংগ্রেস। ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং বিজেপিতে যোগ দেওয়ার পরই ভাঙন ধরে তৃণমূলে। একে একে বিজেপিতে যান সুনীল সিং, দুলাল বর এবং বিশ্বজিৎ দাস। বাবার হাত ধরে গেরুয়া শিবিরে নাম লেখান শুভ্রাংশু রায়ও। লোকসভায় উত্তর ২৪ পরগনায় তৃণমূলের থেকে দুটি আসনও ছিনিয়ে নেই বিজেপি। তবে, লোকসভার পর থেকেই ঘুরে দাঁড়ানো শুরু করেছে রাজ্যের শাসকদল। একে একে বেশ কয়েকটি পুরসভা পুনরূদ্ধার করেছে তাঁরা। সব ঠিক থাকলে, এ মাসের মাঝামাঝিই বিজেপিকে বড়সড় ধাক্কা দিতে পারে তৃণমূল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং