১২ মাঘ  ১৪২৯  শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘উচ্চ মাধ্যমিক পাশ, MBA ডিগ্রি ভুয়ো’, অভিষেকের শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন শুভেন্দুর

Published by: Paramita Paul |    Posted: December 3, 2022 7:30 pm|    Updated: December 3, 2022 7:32 pm

Suvendu Adhikari questions Abhishek Banerjee's MBA Degree | Sangbad Pratidin

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: এতদিন তাঁর রাজনৈতিক যোগ্যতা, সম্পত্তি নিয়ে কটাক্ষ করতেন বিরোধীরা। এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ডায়মন্ড হারবারের সভা শেষে সাংবাদিক সম্মেলন থেকে তাঁর কটাক্ষ, “ও তো উচ্চমাধ্যমিক পাস করেছে। এমবিএর ভুয়ো ডিগ্রি। অর্ধশিক্ষিত।” যদিও বিজেপি বিধায়কের অভিযোগে আমল দিতে চায়নি তৃণমূল (TMC)।

শনিবার কাঁথির সভা থেকে শুভেন্দুকে (Suvendu Adhikari) লাগাতার আক্রমণ করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দুর্নীতি থেকে তোলাবাজি, রাজনৈতিক দল পরিবর্তন থেকে পারিবারিক ক্ষমতা, একাধিক বিষয় তাঁকে নিশানা করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। অন্যদিকে, ডায়মন্ড হারবারে সভা ছিল শুভেন্দুর। সেই সভা শেষে সাংবাদিক সম্মেলন করেন তিনি। সেখানে অভিষেকের আক্রমণ প্রসঙ্গ জিজ্ঞাসা করা হলে উত্তর দিতে চাননি তিনি।

[আরও পড়ুন: ‘সিবিআই-ইডি-এনআইএর জামিন করানোর নামে তোলাবাজি শুভেন্দুর’, বিস্ফোরক অভিষেক]

পালটা শুভেন্দু অধিকারী বলেন, “ওঁকে রাজনীতিতে যে পরিচয় দিয়েছেন, যাঁর পরিচয়ে ও সভা করছে, পুলিশ নিয়ে ঘুরছে, ওর সেই মালিককে আমি হারিয়েছি।” এরপরই তিনি বলেন, “ও তো উচ্চমাধ্যমিক পাশ করেছে। এমবিএর ভুয়ো ডিগ্রি। অর্ধশিক্ষিত। ঝাড়ের বাঁশ কি আলাদা হয় নাকি? আমরা খেটেখুটে ২০১১ সালে করে দেওয়ার পর ও প্লেনে করে নেমেছে।”

বিধানসভায় মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ নিয়ে বিরোধী দলনেতা বলেন, ” ওর পিসি সেদিন কার্যত আমাকে পা ধরার কথা বলবো না, বয়সে বড়। তাই বলছি, হাত ধরে আমাকে বোঝাতে চেয়েছিল। সে সুযোগ আমি দিইনি।” তাঁর কথায়, “আমি মনোজ টিজ্ঞা, অগ্নিমিত্রা পাল, অশোক লাহিড়ীকে নিয়ে গিয়ে সে সুযোগ দিইনি, আর ওই নাবালকের কথার কি উত্তর দেব। পিসি কাল ক্ষমতায় না থাকলে ওকেও কেউ চিনবে না।” শেষে শুভেন্দুর চ্যালেঞ্জ, “ডিসেম্বরে ভালো খবর হবে। লাড্ডু নিয়ে আসব ডায়মন্ড হারবারে।”

[আরও পড়ুন: ব্রাজিল ভক্ত হয়ে আর্জেন্টিনাকে সমর্থন চলবে না! বিশ্বকাপের মধ্যেই অভিষেকের মুখে ফুটবলের কথা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে