BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা দ্রুত দেবেন না’, প্রধানমন্ত্রীকে চিঠি শুভেন্দুর, পালটা তৃণমূলের

Published by: Sucheta Sengupta |    Posted: May 14, 2022 4:51 pm|    Updated: May 14, 2022 5:00 pm

Suvendu Adhikari writes letter to PM Modi urging him not to sanction PM Awas Yojona fund for Bengal | Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’ প্রকল্পের বাংলার পারফরম্যান্স সবচেয়ে ভাল হওয়া সত্ত্বেও নতুন করে বরাদ্দ করেনি কেন্দ্র। তাই নতুন করে অর্থ বরাদ্দের দাবি তুলে প্রধানমন্ত্রী মোদিকে (PM Modi) চিঠি পাঠিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। এবার তার পালটা হিসেবে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও (Suvendu Adhikari) আরেকটি চিঠি পাঠালেন প্রধানমন্ত্রীকে। তাঁর পালটা আবেদন, মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি মেনে আবাস যোজনার জন্য নতুন করে টাকা বরাদ্দ করার আগে সমস্ত বিষয় ভালভাবে দেখে নেওয়া দরকার। আর শুভেন্দু অধিকারীর এই পদক্ষেপকে পালটা বাংলা বিরোধী বলে তোপ দেগেছে তৃণমূল (TMC)।

প্রধানমন্ত্রী মোদিকে লেখা চিঠিতে শুভেন্দুর দাবি, প্রধানমন্ত্রী আবাস যোজনা (PM Awas Yojona) প্রকল্পকে বাংলা আবাস যোজনা বলে রাজ্য সরকার নিজেদের নামে চালাচ্ছে। আর ভাল পারফরম্যান্সের দাবি করছেন মুখ্যমন্ত্রী। রাজ্যে এতগুলি বাড়ি তৈরি হওয়ার কৃতিত্ব সম্পূর্ণ একাই নিচ্ছে সরকার, কেন্দ্রীয় সরকারের একবিন্দু প্রশংসাও নেই। আর তা নিয়ে তাঁর আক্ষেপের শেষ নেই। এসব জানিয়েই প্রধানমন্ত্রীর প্রতি তাঁর আবেদন, ১০০ দিনের টাকার অনুমোদন দেওয়া কিংবা আবাস যোজনায় অর্থ বরাদ্দ করার আগে নিয়মনীতি সব দেখে নিক কেন্দ্রের সংশ্লিষ্ট মন্ত্রক।

[আরও পড়ুন: ত্রিপুরার রাজনীতিতে শোরগোল, হঠাৎ ইস্তফা মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের]

শুভেন্দু অধিকারীর আরও দাবি, ১০০ দিনের কাজ অর্থাৎ MGNREGA প্রকল্পের যে টাকা বকেয়া বলে দাবি করা হচ্ছে, সেই কাজে রাজ্যের শাসকদল তৃণমূলের অনেকেই দুর্নীতি করে। কাজ পাইয়ে দেওয়ার নামে বেনিয়ম চলে। তাই সেই টাকা যাতে কেন্দ্রের তরফে ঠিকঠাক বণ্টন করা হয়, সেদিকেও প্রধানমন্ত্রীকে নজর দেওয়ার আবেদন জানিয়েছেন শুভেন্দু।

[আরও পড়ুন: বিয়ের নিমন্ত্রণ খেতে এসে সংঘর্ষে জড়িয়ে মৃত্যু যুবকের, কাঠগড়ায় ক্যাটারিং সংস্থার সদস্যরা]

তাঁর এই দাবি নিয়ে পালটা তোপ দেগেছে তৃণমূলও।  দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের (Kunal Ghosh)  পালটা খোঁচা, ”এটা বাংলা-বিরোধী পদক্ষেপ। রাজ্য সরকারের বিরুদ্ধে চক্রান্ত চলছে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে