১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

দক্ষিণবঙ্গে ব্যাটিং শুরু শীতের, দু’দিনে ৪ ডিগ্রি নামল তাপমাত্রার পারদ

Published by: Tiyasha Sarkar |    Posted: November 5, 2020 11:53 am|    Updated: November 5, 2020 12:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাওয়া অফিসের পূর্বাভাস সত্যি করে ২ দিনে চার ডিগ্রি নামল তাপমাত্রার পারদ। বৃহস্পতিবার সকালে কুয়াশার চাদরে মুড়ল তিলোত্তমা। শিরশিরানি অনুভব করলেন জেলাবাসীরাও। তবে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় বেলা বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আর্দ্রতাজনিত অস্বস্তি।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, এই মুহূর্তে আর বৃষ্টির সম্ভাবনা নেই বরং এবার ক্রমশ নিম্নমুখী হবে দক্ষিণবঙ্গের তাপমাত্রা। রাত বাড়তেই নামবে তাপমাত্রার (Temperature) পারদ। ভোরের দিকের পরিস্থিতিও থাকবে কার্যত একই। ভোরে কুয়াশা মুড়ে ফেলবে তিলোত্তমা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিকে। তবে আজ বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি এই পাঁচ জেলায়। উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশ সংলগ্ন এলাকায় ঘূর্ণাবর্তের প্রভাবে জলীয় বাষ্প ঢুকে এই বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা। তবে বৃষ্টি কমতেই শীতের আমেজ অনুভব করবেন উত্তরবঙ্গের বাসিন্দারা। রাত বাড়তেই নামবে পারদ।

[আরও পড়ুন: কলকাতায় পৌঁছলেন অমিত শাহ, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সফরের জন্য সেজে উঠেছে বাঁকুড়াও

উল্লেখ্য, আজ সকালে কলকাতার (Kolkata) সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০. ৩ ডিগ্রি। অতএব গতকালের চেয়ে ২ ডিগ্রি কম। সোমবার রাতে কলকাতার তাপমাত্রা ছিল ২৪.৭ ডিগ্রি। মঙ্গলবার তা কমে হয় ২২.৪ ডিগ্রি। শীতপ্রেমী বাঙালির অনুমান, কালীপুজোর আগেই শীত দাপট দেখাতে শুরু করতে পারে দুই বঙ্গে।

[আরও পড়ুন: ৪ মাস ধরে বেতন দিচ্ছে না কেন্দ্র! অবস্থান বিক্ষোভে শামিল জুনিয়র চিকিৎসকরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement