BREAKING NEWS

২ মাঘ  ১৪২৭  শনিবার ১৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

পৌষ সংক্রান্তির আগেই শীত ফিরল বঙ্গে, কুয়াশার চাদরে মুড়ল পথঘাট

Published by: Tiyasha Sarkar |    Posted: January 13, 2021 8:53 am|    Updated: January 13, 2021 8:53 am

An Images

নব্যেন্দু হাজরা: কয়েকদিনের হাঁসফাস দশা থেকে মুক্তি। অবশেষে ফের নামতে শুরু করল তাপমাত্রার পারদ। বৃহস্পতিবার ও শুক্রবারও রাজ্যজুড়ে শীতের আমেজ জারি থাকবে বলেই হাওয়া অফিস সূত্রের খবর। নতুন করে শীতের দেখা মেলায় খুশি শীতপ্রেমীরা।

জানুয়ারির শুরুতে দু-একদিন শীত অনুভূত হলেও ধীরে ধীরে বেড়েছে তাপমাত্রা। গত সোমবারই কলকাতার (Kolkata) সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৯ ডিগ্রি। ফলে ভোরে হালকা শিরশিরানি অনুভূত হলেও বেলা বাড়তেই কার্যত গলদঘর্ম পরিস্থিতি হয়েছিল আমজনতার। জানুয়ারিতে ভরা গ্রীষ্মের মতো অনুভূতি হচ্ছিল সকলের। সকলের মনে একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল, তবে কি আর দেখা মিলবে না শীতের? আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছিল, পৌষ সংক্রান্তির আগে ফের নামবে তাপমাত্রার পারদ। পূ্র্বাভাস সত্যি করে মঙ্গলবারই খানিকটা কমেছিল তাপমাত্রা।

[আরও পড়ুন: ভ্যাকসিন সংরক্ষণে বজ্র আঁটুনি, একসঙ্গে খুলবে ও বন্ধ হবে রাজ্যের সব ওয়াকিং কুলার]

বুধবার ভোরে ফের কুয়াশার চাদরে মুড়েছে পথঘাট। আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১৬. ৬ ডিগ্রি। অর্থাৎ স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। এই দু’দিনে একধাক্কায় তাপমাত্রা নেমেছে ৫ ডিগ্রি। তবে উত্তরবঙ্গে আপাতত পারদ পতনের কোনও সম্ভাবনা নেই। যদিও কুয়াশার দাপট জারি থাকবে। আবহাওয়াবিদরা জানিয়েছেন, “আগামী দুদিনে আরও নামবে তাপমাত্রা। শীতের আমেজ জারি থাকবে বঙ্গে। কলকাতার সঙ্গে পাল্লা দিয়ে নামবে জেলার তাপমাত্রাও। তবে দু’দিন পর থেকে ফের বদলাবে পরিস্থিতি। ঊর্ধ্বমুখী হবে তাপমাত্রার পারদ।” উল্লেখ্য, আগামী দু-তিন দিনে পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডিগড়, দিল্লি, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, রাজস্থানে শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে। দক্ষিণ ভারতে হতে পারে হালকা থেরে মাঝারি বৃষ্টি। ভারী বৃষ্টিতে ভাসবে তামিলনাড়ু, পুদুচেরি ও কেরল।

[আরও পড়ুন: ভোটের মুখে ভিন্ন সুর! আব্বাস সিদ্দিকি, ওয়েইসিদের লড়াইকে সমর্থন দিলীপ ঘোষের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement