BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

দিলীপ ঘোষ ‘অন্ধ ধৃতরাষ্ট্র’, কটাক্ষ পুরুলিয়ায় বহিষ্কৃত ৩ BJP নেতার

Published by: Sayani Sen |    Posted: July 13, 2021 1:09 pm|    Updated: July 13, 2021 1:09 pm

Three BJP leader suspended in Purulia । Sangbad Pratidin

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: দলবিরোধী কাজে আরও কঠোর বিজেপি (BJP)। পুরুলিয়ার তিন নেতাকে সাসপেন্ড করল পদ্ম শিবির। সাসপেন্ড হওয়া নেতাদের তালিকায় রয়েছেন বিজেপির এসসি মোর্চার সাধারণ সম্পাদক স্বপন বাউড়ি, কাশীপুর বিধানসভার লিগ্যাল সেলের কনভেনার শুভদীপ শুভদীপ প্রামাণিক এবং বলরামপুর বিধানসভার মণ্ডল সভাপতি (জেলাপরিষদ-১১) অশ্বিনী সিং সর্দার।

ঠিক কী কারণে সাসপেন্ড (Suspend) করা হল ওই তিন বিজেপি নেতাকে? স্বপন বাউড়ির বিরুদ্ধে অভিযোগ, তিনি চলতি বছরের বিধানসভা নির্বাচনে দলের নির্দেশ অমান্য করে নির্দল প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করেন। অশ্বিনী সিং সর্দারের বিরুদ্ধে ওঠা অভিযোগও খানিকটা একইরকম। বলরামপুর বিধানসভা থেকে দলের নির্দেশ অমান্য করে নির্দল প্রার্থী হিসাবে ভোটে লড়েছিলেন তিনি। শুভদীপ প্রামাণিকের বিরুদ্ধে ওঠা অভিযোগ অবশ্য কিছুটা অন্যরকম। তাঁর বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় দল এবং দলীয় নেতৃত্ব সম্পর্কে কুরুচিকর এবং অপমানজনক মন্তব্য করার অভিযোগ উঠেছে। সে কারণেই সাসপেন্ড করা হয়েছে তাঁদের। সোমবারই চিঠি দিয়ে সাসপেন্ড করার কথা জানিয়ে দেওয়া হয়েছে। এ প্রসঙ্গে বিজেপি জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী বলেন, “দলবিরোধী কাজের জন্য রাজ্য কমিটির সিদ্ধান্তেই তাঁদের সাসপেন্ড করা হয়েছে।”

[আরও পড়ুন: পরকীয়া সন্দেহে খুন? পরিচিত মহিলার শ্বশুরবাড়িতে গিয়ে যুবকের মৃত্যুর কারণে ধোঁয়াশা]

সাসপেন্ডের পরই বিস্ফোরক স্বপন বাউড়ি। তিনি বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে কার্যত একহাত নেন। তাঁকে ‘অন্ধ ধৃতরাষ্ট্র’ বলে কটাক্ষ করেন। বিধানসভা নির্বাচনে (Assembly Election 2021) টাকার বিনিময়ে প্রার্থী নির্বাচন করা হয়েছে বলেও অভিযোগ তাঁর। শুভদীপ প্রামাণিক যদিও সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর মন্তব্যের অভিযোগ মানতে নারাজ। তাঁর দাবি, “বয়স এখনও অনেক কম। তাই সাসপেন্ডের ব্যাপারটি ভাবছি না। আমি হিন্দুত্ববাদ নিয়ে আজীবন কাজ করে যাব।” অশ্বিনী সিং সর্দারের গলাতেও স্বপন বাউড়ির সুর। দলের পুরনো কর্মীদের মর্যাদা দেওয়া হয় না বলেই অভিযোগ তাঁর। তাই তিনি নির্দল প্রার্থী হিসাবে ভোটে দাঁড়ান বলেও জানান তিনি। তবে এই ঘটনাই যেন অক্সিজেন জোগাচ্ছে শাসকদল তৃণমূলকে। ইতিমধ্যেই তিন নেতাকে সাসপেন্ড হওয়া নিয়ে বিজেপিকে খোঁচা দিয়েছে ঘাসফুল শিবির।

[আরও পড়ুন: কোভিডবিধি উপেক্ষা করে রথযাত্রায় ব্যাপক ভিড়! চাকায় পিষে মালদহে প্রাণ গেল এক শিশুর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement