৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘গ্রিন জোন’ বীরভূমেও সংক্রমণ! করোনা পজিটিভ মুম্বই ফেরত ৩

Published by: Tiyasha Sarkar |    Posted: May 1, 2020 11:12 am|    Updated: May 1, 2020 11:46 am

An Images

ফাইল ফটো

নন্দন দত্ত, সিউড়ি:  ‘গ্রিন জোন’ বীরভূমেও থাবা বসালো মারণ ভাইরাস। এক প্রৌঢ়া-সহ ৩ জনের শরীরে মিলল করোনার জীবাণু। সূত্রের খবর, রামপুরহাটের নলহোম কোয়ারেন্টাইন সেন্টার থেকে তাঁদের লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল মুর্শিদাবাদে। সেই রিপোর্ট মিলতেই জানা যায় তিনজনই করোনা পজিটিভ।

জানা গিয়েছে, কিছুদিন আগেই বীরভূমের ময়ূরেশ্বরের মহুয়াপুর গ্রামের বাসিন্দা এক প্রৌঢ়াকে চিকিৎসার জন্য মুম্বই নিয়ে যান তাঁর বোন ও এক আত্মীয়। ২২ তারিখ অ্যাম্বুল্যান্সে বাড়ি পৌঁছনোর কথা ছিল তাঁদের। সেই খবর পেয়ে আগেই প্রতিবেশীরা বিষয়টি স্থানীয় প্রশাসনে জানায়। সেই তথ্যের ভিত্তিতে মল্লারপুর এলাকায় আটকে দেওয়া হয় অ্যাম্বুল্যান্সটিকে। সেখান থেকেই অসুস্থ প্রৌঢ়া-সহ তিনজনকে পাঠানো হয় রামপুরহাটের নলহোম কোয়ারেন্টাইন সেন্টারে। সেখানেই চিকিৎসকদের পর্ববেক্ষণে ছিলেন তাঁরা। এরই মাঝে শেষ কয়েকদিনে আচমকা ওই তিনজনই অসুস্থ হয়ে পড়েন। প্রত্যেকেরই করোনার একাধিক উপসর্গ দেখা দেয়।

[আরও পড়ুন: সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনার থাবা, আক্রান্ত ২ স্বাস্থ্যকর্মী]

সন্দেহ হওয়ায় ওই তিনজনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয় মু্র্শিদাবাদে। সেই রিপোর্ট মিলতেই জানা যায়, তিনজনই করোনা পজিটিভ। ইতিমধ্যেই চিকিৎসা শুরু হয়েছে তাঁদের। কোয়ারেন্টাইন সেন্টারে কারা এই আক্রান্তদের সংস্পর্শে এসেছিলেন তাঁদের শনাক্ত করা হচ্ছে বলেও জানা গিয়েছে। প্রসঙ্গত, গোটা বিশ্ব করোনার জেরে ত্রস্ত। দিন দিন দাপট বেড়েই চলেছে মারণ জীবাণুর। বিশ্বে ৩৩ লক্ষেরও বেশি মানুষ আক্রান্ত। মৃতের সংখ্যা ২ লক্ষ ৩৪ হাজার ছাড়িয়েছে। ভারতে আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার পেরিয়েছে। মৃত্যু হয়েছে ১১৪৭ জনের।

[আরও পড়ুন: করোনা আক্রান্তের দেহ সৎকার করতে গিয়ে ধুন্ধুমার, উন্মত্ত জনতার রোষের শিকার পুলিশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement