BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনার থাবা, আক্রান্ত ২ স্বাস্থ্যকর্মী

Published by: Sayani Sen |    Posted: April 30, 2020 9:56 pm|    Updated: May 1, 2020 9:11 am

An Images

ব্রতদীপ ভট্টাচার্য, বারাসত: ফের রাজ্যে আরও এক হাসপাতালে করোনার থাবা। এবার ঘটনাস্থল কামারহাটির সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। এই হাসপাতালে দু’জন স্বাস্থ্যকর্মীর শরীরে মেলে ভাইরাসের নমুনা। তাঁদের সংস্পর্শে আসা সকলকেই পাঠানো হয়েছে কোয়ারেন্টাইনে।

কয়েকদিন যাবৎ তাঁরা জ্বর, সর্দি, কাশিতে ভুগছিলেন। সেই অনুযায়ী শুরু হয় পরীক্ষা নিরীক্ষা। বৃহস্পতিবার পরীক্ষার রিপোর্ট হাতে আসে। তারপরই জানা যায় সম্পর্কে ভাই, বোন ওই দুই স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত। তাঁরা কামারহাটির এক নম্বর এলাকার বাসিন্দা। নিয়ম অনুসারে, হাসপাতাল সুপার-সহ কয়েকজন চিকিৎসক, নার্স, টেকনিশিয়ান মিলিয়ে ৩৬ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। আক্রান্ত দু’জন হাসপাতালের চতুর্থ শ্রেণীর কর্মী। যেহেতু তাঁরা আল্ট্রা সোনোগ্রাফি বিভাগে কাজ করতেন তাই এই বিভাগ বন্ধ করে দেওয়া হয়েছে। অন্য বিভাগগুলি খোলা থাকছে।

[আরও পড়ুন: খড়গপুরে করোনা পজিটিভ আরও এক আরপিএফ জওয়ান, বাড়ছে উদ্বেগ]

হাসপাতালের সুপার পলাশ দাস বলেন, “হাসপাতালকে স্বাভাবিক ছন্দে ফেরাতে যা যা করণীয় তাই করা হচ্ছে।” কিন্তু তাতেও চিন্তিত জেলা প্রশাসন। কারণ আক্রান্ত ভাই, বোন যে বস্তি এলাকায় থাকতেন সেটি বেশ ঘিঞ্জি। ছোট ছোট একচালা ঘরে গা ঘেঁষাঘেষি করে চার, পাঁচ জন বাস করেন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই এলাকার বাসিন্দাদের সাধারণ শৌচালয় ব্যবহার করতে হয়। তাই কোথাও সংক্রমণ ছড়িয়েছে কি না তা নিয়েই আশঙ্কায় জেলার প্রশাসনের কর্তারা।

[আরও পড়ুন: সামাজিক দূরত্বই মূলমন্ত্র, শিমুল-পলাশের দেশ পুরুলিয়া এখনও করোনামুক্ত]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement