১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সুন্দরবনে কাঁকড়া ধরতে গিয়ে ফের বাঘের কবলে মৎস্যজীবী, এখনও নিখোঁজ দেহ

Published by: Sulaya Singha |    Posted: September 4, 2021 1:35 pm|    Updated: September 4, 2021 1:35 pm

Tiger mauled fisherman to death in Sunderbans | Sangbad Pratidin

ফাইল ছবি

দেবব্রত মণ্ডল, বারুইপুর: ফের বাঘের আক্রমণে প্রাণ গেল মৎস্যজীবীর। নিহত মৎস্যজীবীর নাম দারিক মণ্ডল। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ব্যাঘ্র প্রকল্পের ঝিলার জঙ্গলে। নিহত মৎস্যজীবীর বাড়ি দক্ষিণ ২৪ পরগনা গোসাবা ব্লকের লাহিড়ীপুর গ্রামে।

স্থানীয় ও বনদপ্তর সূত্রে খবর, এদিন তিনজন মৎস্যজীবীর (Fisherman) একটি দল সুন্দরবনের জঙ্গলের গভীর খাঁড়িতে কাঁকড়া ধরতে যান। নদীতে কাঁকড়া ধরার সময় হঠাৎই ঘটে বিপত্তি। অজান্তেই ওই মৎস্যজীবীদলের উপর লাফিয়ে পড়ে বাঘটি। মৎস্যজীবী দারিক মণ্ডলকে নৌকা থেকে তুলে নিয়ে যায় রয়্যাল বেঙ্গল টাইগার। মহিলা সঙ্গী-সহ অন্য দু’জন বাঘের সঙ্গে লড়াই করার কোনও চেষ্টাই করতে পারেননি। ফলে দেহটি জঙ্গলে নিয়ে পালিয়ে যায় বাঘ।

[আরও পড়ুন: নাকাশিপাড়ায় এসটিএফের হানা, ফের উদ্ধার সিমবক্স-সহ একাধিক অত্যাধুনিক যন্ত্র]

এই প্রতিবেদনটি লেখা পর্যন্ত নিখোঁজ ওই মৎস্যজীবী। ওই মৎস্যজীবীদের দলটির কোনও সরকারি অনুমতি ছিল কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে বনদপ্তরের তরফে। নিখোঁজ মৎস্যজীবীর দেহটি উদ্ধারের জন্য চলছে তল্লাশিও।

কাঁকড়া কিংবা মাছ ধরতে গিয়ে প্রায়ই এমন ঘটনার মুখে পড়তে হয় মৎস্যজীবীদের। কার্যত প্রাণ হাতে নিয়েই অভিযানে বের হন তাঁরা। গত জুলাইতেই যেমন দাদার শ্রাদ্ধানুষ্ঠানের খরচ জোগাতে ঝিলার জঙ্গলে কাঁকড়া ধরতে গিয়ে বাঘের মুখে পড়েন সুন্দরবনের (Sundarban) এক মৎস্যজীবী। ঘটনার পর দীর্ঘক্ষণ পেরিয়ে গেলেও হদিশ মেলেনি তাঁর। নিখোঁজ সেই মৎস্যজীবীর কথা শুনেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তাঁর শ্যালকও। আর এবার তিনজনে কাঁকড়া ধরতে বেরিয়ে ফিরলেন দু’জন।

[আরও পড়ুন: Weather Report: সোমবার থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা, মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে