২৬  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাহাড়ে উড়ল সবুজ আবির, ‘মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ’, জয়ের পর বললেন TMC প্রার্থী বিনয় তামাং

Published by: Tiyasha Sarkar |    Posted: June 29, 2022 11:23 am|    Updated: June 29, 2022 10:15 pm

TMC candidate Binay Tamang thanks Mamata Banerjee after winning GTA election | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল টানাপোড়েনের মাঝেই গত রবিবার ১০ বছর পর জিটিএ (GTA) নির্বাচন হয়েছে। প্রশ্ন একটাই, কার দখলে থাকবে জিটিএ? উত্তর মিলবে আজ অর্থাৎ বুধবার। কারণ সকাল থেকেই শুরু হয়েছে ভোট গণনা।  ইতিমধ্যেই পাহাড়ে খাতা খুলেছে তৃণমূল। ডালি কেন্দ্র থেকে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী বিনয় তামাং (Binay Tamang)। পাহাড়ে উড়ছে সবুজ আবির।

১০ বছর পর এবার জিটিএ নির্বাচন হল। জিটিএ-র ৪৫টি আসরের মধ্যে দশটিতে লড়াই করেছে তৃণমূল। রয়েছে বাম (১২ আসন)- কংগ্রেসও (৫ আসন)। শিলিগুড়ি মহকুমা পরিষদের ৯ আসন, ৪ পঞ্চায়েত সমিতির ৬৬ আসন এবং ২২ গ্রাম পঞ্চায়েতের ৪৬২টি আসনে ভোট হয়েছে। বুধবার সকাল আটটায় শুরু হয়েছে গণনা। শেষ পাওয়া খবর অনুযায়ী, ডালি আসন দিয়েই পাহাড়ে খাতা খোলে তৃণমূল। ৫০০ ভোটে জয়ী হন তৃণমূল প্রার্থী বিনয় তামাং। গণনা শেষে দেখা গিয়েছে,  অনীত থাপার গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা মোট পেয়েছে ২৭ টি আসন। তৃণমূল পেয়েছে ৫ টি আসন। হামরো পার্টির দখলে ৮ টি আসন। এদিকে শিলিগুড়ি মহকুমা পরিষদের ২২ টি গ্রাম পঞ্চায়েতের ৪৬২ টি আসনের মধ্যে ইতিমধ্যেই তৃণমূল জিতেছে ৩১১ টি। বিজেপি ৭৪ টি, সিপিএম ১২ ও কংগ্রেস ১৬ আসনে ও অন্যান্যরা ১১ টি আসনে জিতেছে।

[আরও পড়ুন: ঝালদা উপনির্বাচনে জয়ী নিহত তপন কান্দুর ভাইপো মিঠুন, চন্দননগরে জিতলেন বামপ্রার্থী]

জয়ের পরই তৃণমূল সুপ্রিমো ও তৃণমূল কংগ্রেসকে ধন্যবাদ জানিয়েছেন বিনয় তামাং। তিনি বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) আমাকে উপযুক্ত মনে করে লড়াইয়ে সামিল করেছেন, এটাই আমার বড় প্রাপ্তি। এই জয় আমার নয়, এই জয় পাহাড়ের।” ফলাফল মোটামুটি স্পষ্ট হতেই সবুজ আবিরে ভরেছে শিলিগুড়ি ও পাহাড়। জয়কে সেলিব্রেট করতে রাস্তায় নেমেছেন তৃণমূলের কর্মী সমর্থকরা।

উল্লেখ্য, আজ রাজ্যের ৬ টি পুরসভার উপনির্বাচনের ফল গণনাও হয়েছে। সেখানে চারটি আসনে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থীরা। একটিতে জিতেছেন কংগ্রেস প্রার্থী। একটিতে বাম। 

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: দমদম শাখায় ১০ ঘণ্টা বন্ধ থাকবে ট্রেন চলাচল, বাতিল ৩৮টি লোকাল, বিপাকে দূরপাল্লার যাত্রীরাও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে