৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাহাড়ের রাজনীতিতে নয়া মোড়, তৃণমূলে যোগ দিলেন মোর্চা নেতা বিনয় তামাং

Published by: Tiyasha Sarkar |    Posted: December 24, 2021 1:03 pm|    Updated: December 24, 2021 1:39 pm

Binay Tamang joins TMC | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: পাহাড়ের রাজনীতিতে নয়া মোড়। আজ অর্থাৎ শুক্রবার আনুষ্ঠানিকভাবে তৃণমূলে যোগ দিলেন মোর্চা নেতা বিনয় তামাং (Binay Tamang)। রাজ্যের দুই মন্ত্রী মলয় ঘটক ও ব্রাত্য বসুর উপস্থিতিতে তৃণমূলের (TMC) পতাকা হাতে তুলে নেন বিনয় তামাং। এদিনই কার্শিয়াংয়ের প্রাক্তন বিধায়ক রোহিত শর্মাও যোগ দিলেন ঘাসফুল শিবিরে। সামনেই জিটিএর নির্বাচন, তার আগেই তামাংয়ের তৃণমূলে যোগ অত্যন্ত ইঙ্গিতপূর্ণ। 

 শুক্রবার সকালেই কলকাতায় পৌঁছন মোর্চা নেতা বিনয় তামাং। ক্যামাক স্ট্রিটের একটি হোটেলে তৃণমূলের তরফে আয়োজন করা হয়েছিল সাংবাদিক বৈঠকের। সেখানেই তৃণমূলে যোগ দেন বিনয় তামাং ও রোহিত শর্মা। মলয় ঘটক ও ব্রাত্য বসুর হাত থেকে তৃণমূলের পতাকা হাতে তুলে নেন তাঁরা। তৃণমূল পরিবারের অংশ হয়েই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ভূয়সী প্রশংসা করেন বিনয় তামাং। জানান, মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে পাহাড়ে প্রচুর উন্নয়ন হয়েছে। পাশাপাশি বিজেপিকে তোপও দাগেন তিনি।     

[আরও পড়ুন: ক্ষোভ বাড়ছে বিজেপিতে, রাজ্য কমিটি থেকে বাদ পড়ে হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়লেন সহ-সভাপতি]

উল্লেখ্য, ২০১৭ সালে পাহাড়ে তীব্র অশান্তির জেরে পালিয়ে যান মোর্চা নেতা বিমল গুরুং (Bimal Gurung)। তাঁর অনুপস্থিতিতে তাঁরই দলের দুই সদস্য বিনয় তামাং ও অনীত থাপা নতুন গোর্খা জনমুক্তি মোর্চা গঠন করেন। তারপর থেকেই পাহাড়ে মোর্চা দুই ভাগ হয়ে যায়। একটি বিনয়পন্থী মোর্চা ও আরেকটি বিমলপন্থী মোর্চা। আর পাহাড়ে তখন শুরু হয় দুই মোর্চার ক্ষমতার লড়াই। চলতি বছরে বিধানসভা নির্বাচনেও তারা দুই ভাগ হয়েই লড়াই করে। তাতে বিনয়পন্থী মোর্চার একজন প্রার্থী জয়ী হয়ে বিধায়কও হন। এরপর থেকেই হঠাৎ অনীত থাপার সঙ্গে বিনয় তামাং-এর দূরত্ব তৈরি হয়। কালিম্পংয়ে তাঁদের প্রার্থী জিততেই সমস্ত কৃতিত্ব নিয়ে নেন অনীত। এরপর চলতি বছর জুলাই মাসে দল ও পদ ত্যাগ করেন বিনয় তামাং। তাঁর পরবর্তী পদক্ষেপ কী হবে, তা নিয়ে জল্পনা ছিল তুঙ্গে। অবশেষে তৃণমূলে যোগ দিলেন তিনি। 

[আরও পড়ুন: ‘কলকাতায় সংগঠন দুর্বল, কিছু আশা করিনি’, পুরভোটে ভরাডুবি নিয়ে স্বীকারোক্তি ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে