BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কটূক্তি বাদ দিয়ে উন্নয়নের নিরিখে হোক ভোট, প্রচারে ফের সৌজন্য বার্তা দেবের

Published by: Tanumoy Ghosal |    Posted: April 5, 2019 8:25 pm|    Updated: April 17, 2019 2:29 pm

An Images

সম্যক খান, মেদিনীপুর:  বাবাকে সঙ্গে নিয়ে কেশপুরে একের পর এক সভা করে গেলেন ঘাটাল কেন্দ্রের তৃণমূলের তারকা প্রার্থী দীপক অধিকারী তথা অভিনেতা দেব। কোথাও হল মঞ্চ বেঁধে সভা,  তো কোথাও ছিল জনসংযোগ যাত্রা। দেব, তেমনি বুঝিয়ে দিচ্ছেন যে, পাঁচ বছর আগেকার দেবের সঙ্গে আজকের দেবের অনেক ফারাক। এখন অনেক বেশি পরিণত তিনি। তবে বর্তমান রাজনীতিতে একে অপরের বিরুদ্ধে যে পরিমাণ কাদা ছোঁড়াছুঁড়ি হচ্ছে,  তা নাপসন্দ  ঘাটালের বিদায়ী সাংসদের। বরাবরই সৌজন্যের রাজনীতিতে বিশ্বাসী দেব স্পষ্ট জানিয়েছেন, যদি কাউকে ছোট করে কাদা ছিটিয়ে ভোট চাইতে হয়, তাহলে রাজনীতিই ছেড়ে দেবেন। কাউকে ছোট করে যেমন নিজে বড় হওয়া যায় না, তেমনি কারও দিকে কাদা ছুঁড়ে নিজেও পরিষ্কার থাকা যায় না।

                                        [ আরও পড়ুন: নোটবন্দির কারণে কাজ হারিয়েছেন বহু মানুষ, বিজেপিকে কটাক্ষ নুসরতের]

শুক্রবার প্রতিটি সভাতেই ছেলেকে সঙ্গ দিলেন গুরুপদ অধিকারী। মুম্বইয়ের পাট চুকিয়ে এখন কলকাতাতেই থাকেন তিনি। গতবারেও তিনি ছেলের সঙ্গে কয়েকবার এসেছিলেন। এবারও নিজের জন্মভিটা কেশপুরে দেবের সঙ্গে প্রচারে আসার লোভ সামলাতে পারেননি। তবে কোথাও বক্তব্য রাখেননি গুরুপদবাবু। ভোটের মরশুমে বাবাকে সঙ্গে নিয়েই প্রচার করছেন ঘাটালের তৃণমূল কংগ্রেস প্রার্থী৷ এদিনের সভায় দেব আরও বলেন, এই নির্বাচনটা উন্নয়ন নিয়ে হোক। কোন সরকার সাধারণ মানুষের জন্য কী করেছে, তা তুলে ধরা হোক। উদাহরণ দিয়ে দেব বলেন,  কেন্দ্রীয় সরকারের ‘বেটি বাঁচাও বেটি পড়াও’ প্রকল্পে যেখানে সারা দেশে ৬৫০ কোটি টাকা খরচ হয়েছে সেখানে পশ্চিমবঙ্গের মতো একটি অঙ্গরাজ্য  কন্যাশ্রী প্রকল্পে গত সাত বছরে সাত হাজার কোটি টাকা খরচ করেছে। কন্যাশ্রীকে স্বীকৃতি দিয়েছে রাষ্ট্রসংঘ। রাজ্যে তৃণমূল সরকার আসার আগে কৃষকের গড় আয় ছিল ৯৮ হাজার টাকা। তা এখন প্রায় তিনগুন বেড়ে ৩ লক্ষ টাকায় দাঁড়িয়েছে। এরাজ্যে ৪২ টি সুপার স্পেশালিটি হাসপাতাল হয়েছে, ২৮ টি বিশ্ববিদ্যালয় হয়েছে, যা সারা দেশে নজিরবিহীন বলে উল্লেখ করেছেন তারকা প্রার্থী৷

গত পাঁচ বছরের তিনি নিজেও যে সংসদে নিয়মিত উপস্থিত থাকতে পারেননি, তাও স্বীকার করে নিয়েছেন ঘাটালের তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থী অভিনেতা দেব। সংসদে ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে বাংলায় বক্তব্য রাখতে গিয়ে বিরোধীদের কটাক্ষের মুখে পড়েছিলেন দেব। শুক্রবার কেশপুরের জনসভায় অবশ্য তিনি সাফ জানিয়েছেন, দ্বিতীয়বার সংসদে গেলে ফের বাংলাতেই বক্তব্য রাখবেন।

 [আরও পড়ুন:মিমির হুঁশিয়ারিতে ক্ষোভ, আরাবুলের গাড়িতে হামলা জমি আন্দোলন কমিটির সদস্যদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement