BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘ভোটের দিনগুলোতেই বাংলায় নির্বাচনী প্রচার কেন?’ মোদির উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দিলেন মমতা

Published by: Sucheta Sengupta |    Posted: April 1, 2021 5:30 pm|    Updated: April 1, 2021 6:43 pm

TMC Candidate Mamata Banerjee asks question why PM Modi visits Bengal for campaign at the days of polling |Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে প্রধানমন্ত্রীর নির্বাচনী সফরসূচি নিয়ে এবার প্রশ্ন তুলে দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ভোটের দিনগুলোতেই কেন নরেন্দ্র মোদি, অমিত শাহরা জনসভা করেন? দ্বিতীয় দফার ভোটে নন্দীগ্রাম (Nandigram) থেকে সরাসরি এই প্রশ্ন তুললেন মমতা। এদিনের ভোটে বিক্ষিপ্ত অশান্তির সাক্ষী থেকেছেন নন্দীগ্রামবাসী। বয়ালের স্পর্শকাতর ৭ নং বুথ পরিদর্শন করে সেখান থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ”প্রধানমন্ত্রী প্রত্যেক ভোটের দিনই জনসভা করতে আসছেন। কেন এই দিনগুলোতেই নির্বাচনী প্রচার করছেন?”

নন্দীগ্রামে ভোটের দিন বুথ দখল, অশান্তির অভিযোগ নিয়ে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ দায়ের করেছেন তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে। কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে। এ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ”বহিরাগতদের দিয়ে অশান্তি চলছে। সিআরপিএফ-কে দোষ দিই না। ওরা নির্দেশমতো কাজ করছে।ওদের নির্দেশ দিচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী। উনি যা নির্দেশ দেবেন, তাই করতে হবে সিআরপিএফ সদস্যদের।স্বরাষ্ট্রমন্ত্রীর অঙ্গুলিহেলনেই সব চলছে। আর দেখুন, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী সবাই এ রাজ্যে ভোটের দিন নির্বাচনী প্রচার করতে আসছেন। কেন এসব দিনকেই প্রচারের দিন হিসেবে বেছে নেওয়া হচ্ছে?”

[আরও পড়ুন: প্রথম দু’দফাতেই স্পষ্ট বাংলায় দু’শোর বেশি আসন পাবে বিজেপি, জয়নগরের সভায় দাবি মোদির]

এদিন দক্ষিণ ২৪ পরগনার জয়নগর, হাওড়ার উলুবেড়িয়ায় বিজেপি প্রার্থীদের সমর্থনে জনসভা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। জয়নগরের সভা থেকে তিনি বলেন, ”নন্দীগ্রামে ভোটের হাওয়া বুঝে গিয়েছেন মমতা। ওখানে তাঁর হার নিশ্চিত। মানুষ ওখানেই বিজেপির পক্ষে ঢেউ তুলেছেন। তাতেই উনি হার বুঝে গিয়েছেন। আর বাংলায় দু’দফা ভোটের চিত্রে স্পষ্ট, ২০০-র বেশি আসন নিয়ে বিজেপি ক্ষমতায় আসছে।” এসব শোনার পরই মমতা পালটা বিজেপির কেন্দ্রীয় নেতাদের নির্বাচনী সফর নিয়ে প্রশ্ন তুলে দেন। তাঁর ইঙ্গিত, খুব পরিকল্পিতভাবেই তাঁদের এই প্রচারসূচি।

[আরও পড়ুন: ‘৯০ শতাংশ ভোট পাব’, নন্দীগ্রামের মাটি থেকে হুঙ্কার মমতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে