২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সরকারি গাড়িতে চেপে প্রচার! বিতর্কে রানাঘাটের তৃণমূল প্রার্থী রূপালী বিশ্বাস

Published by: Bishakha Pal |    Posted: March 31, 2019 8:30 pm|    Updated: March 31, 2019 8:30 pm

TMC candidate Rupali Biswas campaign with a car of a government officer

সুবীর দাস, কল্যাণী: সরকারি গাড়িতে চড়ে প্রচার করতে গিয়ে বিতর্কে জড়ালেন রানাঘাটের তৃণমূল কংগ্রেসের প্রার্থী রূপালী বিশ্বাস। শনিবার বিকেলে হুড খোলা সরকারি জিপে চেপে প্রচার চালান তিনি। আর সেই কারণে রবিবার সকাল থেকেই চাঞ্চল্য ছড়াল জেলার বিভিন্ন জায়গায়। ঘটনার পর তৃণমূলকে তুলোধোনা করতে ছাড়ল কোনও বিরোধী দলই। অভিযোগ যায় জেলাশাসকের দপ্তরেও।

শনিবার প্রার্থী রূপালী বিশ্বাস একটি হুডখোলা জিপে চড়ে চাকদহের শিমুরালি বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচার সারছিলেন। প্রচারের সময় দেখা যায়, গাড়িটির সামনের নেমপ্লেটটি একটি স্টিকার দিয়ে সম্পূর্ণ রূপে ঢাকা। এমনকী গাড়ির নম্বরও দেখা যাচ্ছিল না। স্টিকারে লেখা ছিল ‘সাব ডিভিশনাল অফিসার কল্যাণী, নদিয়া’। স্বভাবতই এটিকে সরকারি গাড়ি বলে মনে করা হয়। শুরু হয়ে যায় গুঞ্জন। কারণ নির্বাচন বিধি অনুযায়ী সরকারি কোনও গাড়ি কোনও দল নির্বাচনী প্রচারে ব্যবহার করতে পারবে না। তবে রূপালী বিশ্বাসের এই সরকারি গাড়িতে চেপে প্রচারের খবর পৌঁছে যায় কল্যাণী মহকুমা শাসক ইউনিস রিসিন ইসমাইলের কাছে। রবিবার সকালে তিনি জানান ওই গাড়িটিকে আটক করা হয়েছে। 

[ আরও পড়ুন: প্রচারে বেরিয়ে গৃহস্থের হেঁশেল খুন্তি নাড়লেন মমতাবালা, চায়ের আড্ডায় শান্তনু ]

এদিকে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে তুলে সিপিএমের পক্ষ থেকে নদিয়া জেলাশাসক সুমিত গুপ্তের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। পাশাপাশি ঘটনার যথাযোগ্য শাস্তির দাবিও তোলা হয়েছে। তবে জেলাশাসক জানান, এই গাড়িটিকে কল্যাণী মহকুমা শাসকের অফিসে ব্যবহার করা হত। কিন্তু পরবর্তীকালে গাড়িটিকে ছেড়ে দেওয়া হয়। তবে বিষয়টির এখানেই নিষ্পত্তি হয়নি। এমন ঘটনা কেন ঘটল, তা নিয়ে গাড়ির মালিককে কারণ জানাতে বলা হয়। তিনি জেলাশাসককে জানান, ওই স্টিকারটি না সরিয়ে ফেলাটা তাঁর চালকের ভুল। এরপর জেলাশাসক বলেন, গাড়ির মালিক দুঃখপ্রকাশ করে ক্ষমা চেয়ে নেন। ফলে বিষয়টি এখানে সম্পূর্ণভাবে শেষ হয়ে যায়।

এই ঘটনার পর তৃণমূল কংগ্রেস প্রার্থী রূপালী বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু তাঁর বা জেলা তৃণমূলের নেতৃত্বের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

[ আরও পড়ুন: মিসড কল দিয়েই লড়াইয়ের সঙ্গী খুঁজছেন বর্ধমান-দুর্গাপুরের কংগ্রেস প্রার্থী! ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে