BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

দলীয় কোন্দল মেটাতে ফের প্রার্থী বদল তৃণমূলের, মাটিগাড়া-নকশালবাড়িতে নতুন প্রার্থী ঘোষণা

Published by: Sucheta Sengupta |    Posted: March 28, 2021 1:22 pm|    Updated: March 28, 2021 1:54 pm

An Images

ছবি: প্রতীকী

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বঙ্গে ভোটযুদ্ধ শুরু হয়ে গিয়েছে। শনিবারই মিটেছে প্রথম দফার ভোট। তারপরও ফের এক কেন্দ্রের প্রার্থী বদল করল তৃণমূল (TMC)। উত্তরবঙ্গের মাটিগাড়া-নকশালবাড়ি  (Matigara-Naxalbari) কেন্দ্রে ক্যাপ্টেন নলিনীরঞ্জন রায়ের বদলে প্রার্থী করা হল রাজেশ সুন্দাসকে। রবিবার তৃণমূল শীর্ষ নেতৃত্বের তরফে বিবৃতি দিয়ে এই ঘোষণা করা হয়েছে। সূত্রের খবর, নলিনীরঞ্জন রায়কে প্রার্থী করা নিয়ে ক্ষোভ ছিল স্থানীয় তৃণমূল নেতা, কর্মীদের মধ্যে। তা জানার পরই প্রার্থী বদলের সিদ্ধান্ত নিয়েছে শীর্ষ নেতৃত্ব। উল্লেখ্য ১৭ এপ্রিল ভোট হবে মাটিগাড়া-নকশালবাড়িতে। 

ক্যাপ্টেন নলিনীরঞ্জন রায় আসলে বিজেপির (BJP) সদস্য। তিনি আইটি সেলের নেতা ছিলেন। কিন্তু ফেব্রুয়ারির শেষদিকে তিনি তৃণমূলে যোগ দেন। এরপর ৫ মার্চ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের ২৯১ আসনের প্রার্থী তালিকা ঘোষণার সময় দার্জিলিং জেলার মাটিগাড়া-নকশালবাড়ি কেন্দ্র থেকে প্রার্থী হিসেবে নলিনীরঞ্জন রায়ের নাম জানান। সেসময়ই দলের অন্দরে বিক্ষোভ তৈরি হয়েছিল। মাত্র কয়েকদিন আগেই দলে যোগ দিয়ে নলিনীরঞ্জন রায়ের প্রার্থীপদ প্রাপ্তিতে মোটেই খুশি হননি দলের কেউ। তাই তা বদলের দাবি উঠছিল।

[আরও পড়ুন: ‘দরজা ভেঙে ঢুকে টেনেহিঁচড়ে ঘুমন্ত মানুষটাকে নিয়ে গেল ওরা!’, ক্ষোভ ছত্রধরের স্ত্রীর]

ভোটের মুখে দলের অন্দরের ক্ষোভ মেটাতে তাই মাটিগাড়া-নকশালবাড়ির প্রার্থী বদলের সিদ্ধান্ত নেয় তৃণমূল শীর্ষ নেতৃত্ব। নতুন প্রার্থী হিসেবে আনা হয় পরিবহণ দপ্তরের আধিকারিক রাজেশ সুন্দাসকে। তিনি যে দলে খুব পরিচিত কিংবা দলের ঘনিষ্ঠ, তেমনটা নয়। তবে আপাতত এভাবেই বিক্ষোভ সামাল দেওয়ার চেষ্টা করেছে রাজ্যের শাসকদল, এমনটাই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

[আরও পড়ুন: গায়ের জোরে রং মাখালে ঠাঁই হতে পারে শ্রীঘরে, দোলে নিরাপত্তায় কড়া নির্দেশ স্বাস্থ্যদপ্তরের]

এর আগেও দলীয় কর্মীদের বিক্ষোভকে গুরুত্ব দিয়ে চারটি কেন্দ্রের প্রার্থী বদল করেছে তৃণমূল শীর্ষ নেতৃত্ব। আমডাঙা, অশোকনগর, দুবরাজপুর এবং কল্যাণীতে ঘোষিত প্রার্থীদের সরিয়ে আনা হয়েছে নতুন মুখ। তবে রাজনৈতিক মহলের একাংশের মত, মাটিগাড়া-নকশালবাড়ির নতুন প্রার্থীর উপর ভরসা রেখে উত্তরবঙ্গের হারানো জমি তৃণমূল কতটা উদ্ধার করতে পারবে, তা নিয়ে সংশয় থাকছেই। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement