২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

হিসাব বহির্ভূত সম্পত্তির অভিযোগ, অনুব্রত মণ্ডলকে নোটিস আয়কর দপ্তরের

Published by: Subhajit Mandal |    Posted: April 23, 2021 12:44 pm|    Updated: April 23, 2021 1:06 pm

TMC leader Anubrata Mandal served notice by income tax department | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বীরভূমের ভোটের মুখে এবার তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandal) নোটিস পাঠাল আয়কর দপ্তর। দাপুটে তৃণমূল নেতার বিরুদ্ধে হিসাব বহির্ভূত এবং আয়ের অধিক সম্পত্তি থাকার অভিযোগ রয়েছে। দ্রুত এ সংক্রান্ত নথি চাওয়া হয়েছে তাঁর কাছে। অনুব্রতর পাশাপাশি তাঁর ৪ জন আত্মীয়কেও নোটিস পাঠিয়েছে আয়কর দপ্তর। যদিও, আয়কর দপ্তরের নোটিস এখনও পাননি বলে দাবি করেছেন অনুব্রত।

আয়কর দপ্তর (Income Tax Department) সূত্রের খবর, অনুব্রত মণ্ডলের সম্পত্তি এবং তাঁর আয়ের হিসেবে গরমিল নিয়ে মাস দুয়েক আগে একটি অভিযোগ পেয়েছিলেন তাঁরা। সেই অভিযোগের ভিত্তিতে শুরু হয় তদন্ত। তদন্তের স্বার্থেই বীরভূমের জেলা তৃণমূল (TMC) সভাপতিকে নোটিস পাঠানো হয়েছে। তাঁর কাছে আয়-ব্যয়ের হিসেব এবং আয়কর রিটার্ন সংক্রান্ত নথি চেয়ে পাঠানো হয়েছে। আগামী ১ সপ্তাহের মধ্যে ওই নোটিসের জবাব দিতে বলা হয়েছে তৃণমূল নেতাকে। আয়কর দপ্তরের দাবি, বীরভূমের পাশাপাশি আসানসোল, পুরুলিয়া এবং বাঁকুড়াতেও হিসাব বহির্ভূত সম্পত্তি রয়েছে তাঁর। অনুব্রতর পাশাপাশি তাঁর ৪ আত্মীয়কেও নোটিস পাঠানো হয়েছে বলে সূত্রের খবর। আয়কর বিভাগ সূত্রের দাবি, নিজের হিসেব বহির্ভূত সম্পত্তির মালিকানা আত্মীয়দের নামেই ট্রান্সফার করতেন বীরভূমের জেলা তৃণমূল সভাপতি।

[আরও পড়ুন: ‘খেলা শেষ, TMC লস্ট’, ভোট শেষের আগেই ফল ঘোষণা করে টুইট দিলীপের]

কেন্দ্রীয় এজেন্সি ব্যবহার করে বিরোধীদের ভয় দেখানোর চেষ্টা করছে বিজেপি, রাজ্যের শাসকদল বহুদিন আগে থেকেই এই অভিযোগ করে আসছে। ভোটের আগে ইডি (ED), সিবিআই (CBI) বা এনআইএ’র সক্রিয় হয়ে ওঠা নিয়ে বহুবার তোপ দেগেছেন খোদ মুখ্যমন্ত্রী। আগামী ২৯ তারিখ শেষ দফায় বীরভূমের সব আসনে নির্বাচন। তার ঠিক আগে অনুব্রতকে আয়কর বিভাগের এই নোটিসের নেপথ্যেও সেই রাজনৈতিক প্রতিহিংসার তত্ত্বই মাথাচাড়া দিচ্ছে। যদিও, অনুব্রত এই নোটিসের প্রাপ্তি স্বীকার করেননি। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, এই ধরনের কোনও নোটিস পেলে তার জবাব দেবেন।

[আরও পড়ুন: বিজেপির সঙ্গে আঁতাঁত অধীরের! মুর্শিদাবাদে ভোটের মুখে বিস্ফোরক জোটসঙ্গী আব্বাস]

প্রসঙ্গত, রাজ্যের ভোটের সার্বিক ফলাফলের নিরিখে এবার খুব গুরুত্বপূর্ণ হতে পারে বীরভূম জেলা। রাজ্যে পালাবদলের পর থেকেই এই জেলা তৃণমূলের গড় হিসেবে পরিচিত। আর সেটা অনুব্রতর দৌলতেই। কিন্তু কেষ্টর সেই গড়ে পদ্ম ফোটাতে এবার চেষ্টার কসুর করছে না বিজেপি। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে