BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘জাতীয় পতাকাকে সম্মান না করলে মানুষকে করবে কীভাবে?’, দিলীপকে তোপ তৃণমূলের

Published by: Sayani Sen |    Posted: August 16, 2020 2:05 pm|    Updated: August 16, 2020 2:05 pm

An Images

অরূপ বসাক, মালবাজার: জুতো পরে জাতীয় পতাকা তুলে বিতর্কে জড়িয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তাঁর আচরণ নিয়ে চলছে জোর তরজা। এই ইস্যুকে হাতিয়ার করেছে তৃণমূল। বিজেপি রাজ্য সভাপতিকে জোরালো আক্রমণ করলেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

স্থানীয় তৃণমূল নেতৃত্বের বক্তব্য, “জাতীয় পতাকা আমাদের সকলের ঊর্ধ্বে। শ্রদ্ধা এবং সম্মানের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করা উচিত। জুতো পায়ে দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করে উনি অসম্মান জানিয়েছেন। ওনার মতো একজন নেতার পক্ষে এটা করা উচিত হয়নি। যারা জাতীয় পতাকাকে সন্মান জানাতে জানেনা, তারা মানুষকে সন্মান করবে কীভাবে? উনি আছেন। ঘুরছেন, ফিরছেন। ঠিক আছে। কিন্তু এই ভুল কীভাবে করলেন?”

[আরও পড়ুন: বন্ধুদের সঙ্গে বেরিয়ে রহস্যজনকভাবে উধাও সোনারপুরের কিশোর, নয়ানজুলিতে মিলল দেহ]

শনিবার ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে তিনি রিসর্ট সংলগ্ন এলাকায় জাতীয় পতাকা উত্তোলন করেন। পতাকা উত্তোলনের সময় তার পায়ে জুতো ছিল। এনিয়ে আপত্তি জানিয়েছে তৃণমূল। এই প্রথমবার নয়। রাজ্য সভাপতি পদে বসার পর থেকেই খবরের শিরোনামে থাকেন দিলীপ ঘোষ। কখনও তিনি বলেছেন, গোমূত্র পান করলে করোনা (Corona Virus) পালিয়ে যায়। আবার কখনও বলেছেন, গরুর দুধে সোনা আছে। তাঁর এহেন মন্তব্যে বরাবরই সমালোচনা করেছেন বিরোধীরা। তাতে অবশ্য কোনও হেলদোল নেই বিজেপির রাজ্য সভাপতির। একবার তো প্রধানমন্ত্রীর নামে স্লোগান দিতে গিয়ে, “প্রধানমন্ত্রী অমর রহে” বলে বসেছিলেন। সেসময়ও বিস্তর সমালোচনা হয়। কিন্তু তাতে যে তিনি বিন্দুমাত্র কান দেননি সেটা আরও একবার এদিন পরিষ্কার হয়ে গেল। এ নিয়ে বিজেপির রাজ্য সভাপতির সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হয়। তবে তাঁর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

[আরও পড়ুন: খানাকুলে বিজেপি নেতা খুনে গ্রেপ্তার ৬, বনধ ডেকেও রাস্তায় নেমে বিক্ষোভ দলীয় কর্মীদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement