২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তৃণমূল নেতার গাড়ি লক্ষ্য করে ব্যাপক বোমাবাজি, চলল গুলিও! তীব্র উত্তেজনা নৈহাটিতে

Published by: Tiyasha Sarkar |    Posted: February 17, 2022 8:52 am|    Updated: February 17, 2022 9:42 am

TMC leader attacked by goons in Naihati, West Bengal | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

অর্ণব দাস, বারাসত: পুরভোটের (West Bengal Civic Polls) মুখে তৃণমূল নেতার গাড়ি লক্ষ্য করে বোমাবাজি, চলল গুলি। ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়াল উত্তর ২৪ পরগনার নৈহাটির (Naihati) শিবদাসপুর এলাকায়। রাজনৈতিক কারণেই এই হামলা? তা এখনও স্পষ্ট নয়। তবে অভিযুক্তদের খোঁজে তদন্ত শুরু করেছে পুলিশ।

জানা গিয়েছে, ওই তৃণমূল নেতার নাম রানা দাশগুপ্ত। ব্লক স্তরের কাজ করেন তিনি। বুধবার রাতে নৈহাটির শিবদাসপুর এলাকা হয়ে ফিরছিলেন তিনি। পেপার মিলের সামনে তাঁর উপর হামলা চালানো হয় বলে অভিযোগ। তৃণমূল নেতার দাবি, প্রথমেই তাঁর গাড়ি লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে দুষ্কৃতীরা। একাধিক গুলি লাগে গাড়ির জানলার কাচে, চাকায়। ঘটনার জেরে স্বাভাবিকভাবেই আতঙ্কিত হয়ে পড়েন রানা। এরপর তৃণমূল নেতার গাড়ি লক্ষ্য করে বোমাবাজিও করা হয় বলে খবর। কোনওক্রমে গাড়ি নিয়ে এলাকা ছাড়েন রানা। গাড়ি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হলেও বরাতজোড়ে প্রাণে বেঁচে গিয়েছেন তৃণমূল নেতা।

[আরও পড়ুন: ‘ও শিলিগুড়ি এলে কীভাবে যে সময় কেটে যেত…’, বাপি লাহিড়ীর স্মৃতিচারণায় মাসির বাড়ির সদস্যরা]

ঘটনার খবর পাওয়ামাত্রই ঘটনাস্থলে যান বীজপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক ও বারাকপুর পুলিশ কমিশনারেটের আধিকারিকরা। ঘটনাস্থল খতিয়ে দেখেন তাঁরা। রাতেই ঘটনার প্রতিবাদে ক্ষোভে ফেটে পড়েন তৃণমূলের কর্মী-সমর্থকরা। অভিযুক্তদের গ্রেপ্তারির দাবিতে হালিশহরের পাঁচমাথার মোড় অবরোধ করে তাঁরা। স্তব্ধ হয়ে যায় যান চলাচল। দীর্ঘক্ষণ পর স্বাভাবিক হয় পরিস্থিতি।

কিন্তু কী কারণে এই হামলা? প্রাথমিকভাবে জানা গিয়েছে, রাজনৈতিক কারণেই এই ঘটনা। যদিও কারণ নিয়ে নিশ্চিত নয় পুলিশ। তদন্তকারীরা জানিয়েছেন, অভিযুক্তদের খোঁজ চালানো হচ্ছে। খতিয়ে দেখা হচ্ছে সিসিটিভি ফুটেজও।

[আরও পড়ুন: নির্দল হয়ে ভোটে দাঁড়ানোর শাস্তি! পশ্চিম মেদিনীপুরের বহু নেতা-নেত্রীকে বহিষ্কার তৃণমূলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে