BREAKING NEWS

২১ ফাল্গুন  ১৪২৭  শনিবার ৬ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

‘ধৈর্যের বাঁধ ভেঙে গেলে অনেকের সমস্যা হতে পারে’, ফের ইঙ্গিতপূর্ণ মন্তব্য জিতেন্দ্রর

Published by: Sayani Sen |    Posted: January 26, 2021 3:56 pm|    Updated: January 26, 2021 3:56 pm

An Images

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: ফের ইঙ্গিতপূর্ণ মন্তব্য জিতেন্দ্র তিওয়ারির (Jitendra Tiwari)। তিনি বলেন, “আমার ধৈর্যের একটা সীমা আছে। বাঁধ ভেঙে গেলে অনেকের সমস্যা হতে পারে। দেওয়ালে পিঠ ঠেকলে তার প্রতিক্রিয়া ভয়ংকর হবে।” সোমবার সন্ধেয় অন্ডালের বাঁকোলার তালবাগান এলাকায় বস্ত্র বিতরণ অনুষ্ঠানে যোগ দেন জিতেন্দ্র। সেখানে এই মন্তব্য করেন। পাণ্ডবেশ্বরের বিধায়কের মন্তব্য ঘিরে তৈরি হয়েছে জল্পনা। তিনি কেন এবং কার উদ্দেশে এই মন্তব্য করলেন তা নিয়ে বেড়েছে কৌতূহল।

প্রথমে তৃণমূলের (TMC) বিরুদ্ধে বিদ্রোহ। তারপর প্রত্যাবর্তন। এখন জিতেন্দ্র তিওয়ারি দলের মূল স্রোতে ফেরার মরিয়া চেষ্টা করছেন। তবে কানাঘুষো শোনা যাচ্ছে, প্রত্যাবর্তনে বাধা হয়ে দাঁড়িয়েছেন পাণ্ডবেশ্বর ব্লক তৃণমূল সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী। কারণ, জিতেন্দ্র তিওয়ারি যেদিন দলের জেলা সভাপতি ও আসানসোল পুরসভার কার্যকরী মেয়রের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন, সেদিনই পাণ্ডবেশ্বরে বিশাল মিছিল করে নিজের সাংগঠনিক ক্ষমতা জাহির করেছিলেন নরেন্দ্রনাথ। মিছিল শেষে বিধায়কের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। বিধায়কের কুশপুতুল দাহ করেন। পাশাপাশি এলাকায় ঢুকলে বিধায়কের ‘ঠ্যাং ভেঙে দেওয়ার’ হুঁশিয়ারিও দিয়েছিলেন তৃণমূল ব্লক সভাপতি। রাজনৈতিক মহলের অনেকেই মনে করছেন, সংঘাতের জেরে পরোক্ষে এ বার্তা পাণ্ডবেশ্বর ব্লক তৃণমূল সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তীকেই দিয়েছেন জিতেন্দ্র।

[আরও পড়ুন: ‘কেন্দ্র-রাজ্যে একই সরকার আসবে’, সাধারণ মানুষের কাছে ভোট প্রার্থনা আশাবাদী শুভেন্দুর]

দলের সঙ্গে আছি জানানোর পরও জিতেন্দ্র তিওয়ারিকে জেলা সভাপতি অথবা আসানসোল কর্পোরেশনের প্রশাসকের পদ ফিরিয়ে দেয়নি ঘাসফুল শিবির। ‘মূল স্রোতে ফিরতে চাই’, শীর্ষ তৃণমূল নেতৃত্বের কাছে এই আরজি জানানোর পরেও তৃণমূলের সঙ্গে জিতেন্দ্রর দূরত্ব মেটেনি। বিদ্রোহের পর নিজের বিধানসভা এলাকায় জিতেন্দ্র তিওয়ারিকে দু-একটি ব্যক্তিগত অনুষ্ঠানে দেখা গিয়েছে। তবে দলের কোনও অনুষ্ঠানে সেভাবে আর দেখা যায়নি। ব্লক সভাপতির অঙ্গুলিহেলনে তাঁকে তৃণমূলের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হচ্ছে না বলে অভিযোগ জিতেন্দ্রর সমর্থকদের। কোণঠাসা করার চক্রান্ত চলছে বলেও দলের অন্দরে ক্ষোভপ্রকাশ করেছেন তিনি। সেই কারণেই জিতেন্দ্র তিওয়ারি সম্ভবত এমন ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছেন বলে দলেরই একাংশের ধারণা। যদিও এই মন্তব্যের কোনও ব্যাখ্যা দেননি জিতেন্দ্র। অন্যদিকে, জিতেন্দ্রর এই মন্তব্যের কোনও পালটা প্রতিক্রিয়া ব্লক সভাপতির নরেন্দ্রনাথ চক্রবর্তীর কাছ থেকে পাওয়া যায়নি। বিষয়টি এড়িয়ে গিয়ে তিনি বলেন, “পাণ্ডবেশ্বর ঐক্যবদ্ধ রয়েছে। বিধানসভা ভোটে (Assembly Election 2021) পাণ্ডবেশ্বর আসনটি ফের তৃণমূলই জিতবে।”

[আরও পড়ুন: ‘দাদার অনুগামী’দের দাপট এবার বিজেপিতে! আগেভাগেই প্রার্থীর নাম ঘোষণা করে পোস্টার বাঁকুড়ায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement