২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

‘বিজেপির রথ ভোগের রথ’, পরিবর্তন যাত্রাকে তীব্র কটাক্ষ মমতার

Published by: Paramita Paul |    Posted: February 10, 2021 1:31 pm|    Updated: February 10, 2021 1:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূল নেত্রীর নিশানায় বিজেপির রথযাত্রা। রায়গঞ্জের জনসভা থেকে গেরুয়া শিবিরের রথযাত্রাকে তীব্র আক্রমণ করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কটাক্ষ, “বিজেপির রথ ভোগের রথ। বিজেপির নেতারা নিজেদের কি দেবতা ভাবছেন? এবার কি ওদের পুজো করতে হবে?” জগন্নাথদেবের রথযাত্রাকে কালিমালিপ্ত করছে বিজেপি, অভিযোগ তৃণমূল নেত্রীর।

এগিয়ে আসছে বিধানসভা নির্বাচন। তার আগে রাজ্যে বিজেপি বনাম তৃণমূলের কড়া টক্কর। বাংলায় জনসংযোগের জন্য ‘রথযাত্রা’ শুরু করেছে গেরুয়া শিবির। সেই ‘পরিবর্তন যাত্রা’র উদ্বোধন করতে বারবার এ রাজ্যে আসছেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। ১১ ফেব্রুয়ারি কোচবিহারে আসছেন বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তিনিও রথযাত্রার উদ্বোধন করবেন। তার আগে উত্তরবঙ্গের জনসভা থেকে সেই ‘পরিবর্তন রথযাত্রা’কে তীব্র আক্রমণ করলেন মমতা।

[আরও পড়ুন : একুশের ভোটে প্রার্থী হতে চান না, মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন বর্ধমান দক্ষিণের বিধায়ক, তুঙ্গে জল্পনা]

এদিনের সভা থেকে ধর্মীয় রথযাত্রার ইতিহাস তুলে ধরেন মমতা। তাঁর কথায়, এর আগে জগন্নাথ দেব, যুদ্ধের রথ দেখেছে দেশের মানুষ। সীতাকে হরণ করতে রাবণের রথের কথা জানা আছে সাধারণ মানুষের।এর পরই তৃণমূল নেত্রীর প্রশ্ন, “এ কেমন রথ? পাঁচতারা হোটেলের সমস্ত সুবিধা মিলছে এই রথে। বিজেপি নেতারা সেখানে থাকছেন, খাচ্ছেন, মজা করছেন। এ তো ভোগের রথ। তাহলে কি বিজেপি নেতারা নিজেদের দেবতা ভাবছেন? ওদের কি আমাদের এবার পুজো করতে হবে।” এখানেই শেষ নয়, এই রথযাত্রাকে ‘বেনামী’ হোটেল বলেও কটাক্ষ করেন মমতা।

এদিন সভা থেকে দলত্যাগীদেরও বিঁধেছেন তৃণমূল নেত্রী। তাঁর কথায়, “যারা গিয়েছে ভাল হয়েছে। ঈশ্বর আমাকে বাঁচিয়েছেন।” দলত্যাগী নেতাদের ‘পুনর্মূষিক ভবঃ’ বলেও তীব্র আক্রমণ করেন তিনি। তাঁর কথায়, “কিছু কিছু ভুঁইফোড়, যাদের কাজ করতে পাঠিয়েছিলাম, তাঁরা অনেকেই গুছিয়ে নিয়ে পালিয়ে গিয়েছে রাম ছাগলের ছানার মতো।”  বৃহস্পতিবারই উত্তরবঙ্গে পা রাখছেন অমিত শাহ। মমতার এই কটাক্ষের জবাব তিনি কীভাবে দেন, সেদিকেই এখন তাকিয়ে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন : ‘এবার শুধু আমরা খেলব, তৃণমূল গ্যালারিতে থাকবে’, অনুব্রতকে পালটা দিলীপের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement