BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

দুস্থদের পাশে থাকতে ‘অঞ্জলি’ কর্মসূচি মহিলা তৃণমূলের, বিলি করা হল সবজির প্যাকেট

Published by: Tiyasha Sarkar |    Posted: June 1, 2020 9:21 pm|    Updated: June 1, 2020 9:21 pm

An Images

সুমিত বিশ্বাস ও সৌরভ মাজি: ‘কল্পতরু’র পর ‘অঞ্জলি’। সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কল্পতরু কর্মসূচির ধাঁচেই তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাবনায় ‘অঞ্জলি’ প্রকল্পের মাধ্যমে গোটা রাজ্যের দুস্থ মানুষদের হাতে তুলে দেওয়া হল সবজি। হাসি ফুটল অসহায় মুখগুলোয়। 

জানা গিয়েছে, তিন দিন ধরে চলবে এই কর্মসূচি। ‘অঞ্জলি’ নামের এই কর্মসূচির ট্যাগ লাইন ‘গ্রহণ করেছে যত/ ঋণী তত করেছ আমায়।’ এদিন বর্ধমান, পুরুলিয়া-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে তৃণমূল কংগ্রেসের নেত্রীরা মানুষের হাতে তুলে দেন সবজি। এ প্রসঙ্গে পুরুলিয়া তৃণমূলের নেত্রী নিয়তি মাহাতো বলেন, “তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই কর্মসূচির নাম দিয়েছেন ‘অঞ্জলি’। তাঁর ভাবনাতেই রাজ্য মহিলা তৃণমূল কংগ্রেস এই কাজ শুরু করল। আমাদের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেছেন দুস্থ মহিলাদের হাতে সবজির প্যাকেট তুলে দিয়ে এই অবস্থা তাদের পাশে থাকুন।” বর্ধমানের তৃণমূল সভানেত্রী শিখা দত্তসেনগুপ্ত বলেন, “আমাদের জেলায় মূলত শহরগুলিকে বেছে নেওয়া হয়েছে এই পরিষেবার জন্য। গ্রামীণ এলাকায় মানুষ সহজেই সবজি সংগ্রহ করতে পারছেন জমি থেকে। কিন্তু শহরের মানুষ তা পেতে সমস্যায় পড়ছেন। দাম বেশি লাগছে। তাই শহরের দুস্থ পরিবারগুলির হাতে এক সপ্তাহের মতো সবজির প্যাকেট দেওয়া হচ্ছে।”

[আরও পড়ুন: আতঙ্কে অশোকনগরের কোয়ারেন্টাইন সেন্টারের গেট আটকেছেন স্থানীয়রা, পিছনের পথই ভরসা প্রশাসনের]

লকডাউনের ধাক্কা কাটিয়ে ধীরে ধীরে সব স্বাভাবিক হতে চললেও এখনও বহু মানুষ উপার্জনহীন। তাই সেই কথা ভেবেই মহিলা তৃণমূল কংগ্রেসের এই উদ্যোগ। তাঁদের কথায়, রেশন থেকে চাল মিলছে। তাই সবজির ব্যবস্থা করে দিচ্ছে মহিলা তৃণমূল। এই সবজির প্যাকেটে থাকছে কুমড়ো, পটল, ঢেঁড়শ, বেগুন। দুস্থ মানুষজনের হাতে এই সবজির প্যাকেট তুলে দিতে মহিলা তৃণমূল কংগ্রেস কৃষকদের কাছ থেকে কিনে তাদেরও পাশে দাঁড়াচ্ছেন। কারন দীর্ঘ লকডাউনে তারাও আর্থিক ভাবে ক্ষতির মুখে পড়েছেন। এতে একই সঙ্গে উপকৃত হচ্ছে দুতরফই।

ছবি: সুনীতা সিং

[আরও পড়ুন: সুন্দরবনে আমফান বিধ্বস্ত মানুষের পাশে রবিনহুড আর্মি, দুর্গতদের তুলে দিল খাদ্যসামগ্রী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement