BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

কীসের দূরত্ববিধি? তৃণমূল বিধায়কের জনসভায় শিকেয় নিয়ম, মাস্ক ছাড়াই মঞ্চে শওকত মোল্লা

Published by: Sayani Sen |    Posted: August 17, 2020 9:52 am|    Updated: August 17, 2020 9:52 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Coronavirus) সঙ্গে মোকাবিলার হাতিয়ার মাস্ক। এছাড়াও করোনা যুদ্ধে জয়ী হওয়ার জন্য সামাজিক দূরত্ব বজায় রাখার প্রয়োজনীয়তাও যথেষ্ট রয়েছে বলেই দাবি বিশেষজ্ঞদের। তাই আপাতত রাজ্যজুড়ে রাজনৈতিক, সাংস্কৃতিক যেকোনও সমাবেশের ক্ষেত্রেই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই পরিস্থিতিতেও কোভিড বিধি মানতে নারাজ অনেকেই। ঠিক যেমন ক্যানিং পূর্বের তৃণমূল বিধায়ক শওকত মোল্লা। করোনা পরিস্থিতিতে কয়েক হাজার মানুষকে জড়ো করে জনসভা করলেন তিনি। এমনকী অনেকের মাঝে বসে থাকলেও মঞ্চে মাস্ক ছাড়াই দেখা গেল খোদ বিধায়ককে।

সম্প্রতি ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাস সিদ্দিকির উপর হামলা হয়। অভিযোগ ওঠে তৃণমূল বিধায়ক শওকত মোল্লার বিরুদ্ধে। গত ১০ আগস্ট তার প্রতিবাদে প্রায় চার ঘণ্টা ধরে বাসন্তী রাজ্য সড়ক অবরোধও করেন সিদ্দিকির অনুগামীর। রবিবার ভাঙড়ে তারই পালটা মিছিল ও সমাবেশের আয়োজন করেন ক্যানিং পূর্বের তৃণমূল বিধায়ক শওকত মোল্লা। সেই সভামঞ্চ থেকে আব্বাস সিদ্দিকির উপর হামলার অভিযোগ অস্বীকার করেন তিনি। তৃণমূল বিধায়ক বলেন, “কেউ আব্বাস সিদ্দিকি সাহেবকে অপমান করেনি। কেউ তাঁর গাড়িতে হাত দেয়নি। কেউ তাঁর গায়ে হাত দেয়নি। পুরোটাই মিথ্যা প্রচার হয়েছে। ধর্মের নামে অশান্তি তৈরির চেষ্টা হয়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ করছি।”

[আরও পড়ুন: প্রয়াত করোনা আক্রান্ত এগরার তৃণমূল বিধায়ক সমরেশ দাস]

এদিনের জনসভায় কমপক্ষে কয়েক হাজার মানুষ ভিড় জমান। বিধায়ককে অনেকের মাঝে মঞ্চে বসে থাকতে দেখা যায়। তবে তাঁর মুখে ছিল না মাস্কের। সভা প্রাঙ্গণে থাকা অনেকের মুখেও মাস্ক দেখা যায়নি।

Sawkat-Molla

কীভাবে একজন বিধায়ক কোভিড বিধি অমান্য করে জনসভা করলেন, সে প্রশ্নই উঠছে। যদিও বিধায়ক শওকত মোল্লা এ প্রসঙ্গে স্বপক্ষে যুক্তিও দিয়েছেন। তিনি বলেন, “করোনা এবং সাম্প্রদায়িক ভেদাভেদ সৃষ্টিকারী ভাইরাসের সঙ্গে লড়তে হচ্ছে আমাদের। করোনাকে মোকাবিলা করার জন্য বাড়ি থাকা প্রয়োজন। তবে দ্বিতীয় ভাইরাসের জন্য লড়তে রাস্তায় নামতেই হবে।”

[আরও পড়ুন: প্রায় ২.৫ লক্ষ দেশলাই কাঠি দিয়ে ‘অমর জওয়ান জ্যোতি’ গড়ে তাক লাগালেন নদিয়ার শিল্পী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement