BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনে উপার্জনে টান, দুস্থদের শুকনো খাবার বিলি সাংসদ অভিষেকের

Published by: Sayani Sen |    Posted: March 30, 2020 8:59 am|    Updated: April 6, 2020 5:40 pm

An Images

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: করোনার সংক্রমণ রুখতে চলছে লকডাউন। বন্ধ বিভিন্ন কারখানা। দিন আনি দিন খাই ব্যক্তিরা চরমে বিপাকে। এই পরিস্থিতিতে দুস্থ ব্যক্তিদের হাতে খাবার পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিলেন  ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। জোরকদমে চলছে ত্রাণ বন্টনের প্রস্তুতি।

ডায়মন্ড হারবার লোকসভার সাতটি বিধানসভার মোট পঞ্চাশ হাজার দুস্থ পরিবারের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন সাংসদ। ডায়মন্ড হারবার, ফলতা, সাতগাছিয়া, বজবজ, মহেশতলা, বিষ্ণুপুর ও মেটিয়াবুরুজ এই সাতটি বিধানসভার প্রতিটি বুথে পঁচিশটি করে দু:স্থ পরিবারের কাছে পৌঁছে যাবে এই ত্রাণের প্যাকেট। প্যাকেটে থাকছে চাল, ডাল, আলু, পিঁয়াজ, চা, বিস্কুট, আটা-সহ মোট ন’টি অত্যাবশ্যকীয় খাদ্যদ্রব্য। প্রতিটি বিধানসভার বুথ, গ্রাম পঞ্চায়েত, পুরসভা ও ব্লক স্তরের নেতা ও কর্মীদের এই ত্রাণের প্যাকেট  তৈরি ও বিলির দায়িত্ব দিয়েছেন সাংসদ। সেইমতো ওই সমস্ত খাদ্যদ্রব্য প্যাকেটে ভরার কাজ চলছে পুরোদমে।

Food

[আরও পড়ুন: রাজ্যে দ্বিতীয় করোনার বলি, রবিবার গভীররাতে মৃত্যু উত্তরবঙ্গের মহিলার]

ডায়মন্ড হারবার বিধানসভা এলাকায় বেশ কয়েকটি বাড়িতে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে অত্যাবশ্যকীয় খাদ্যদ্রব্য ভরতি ত্রাণের প্যাকেট। সোমবারও চলবে ত্রাণের প্যাকেট বিলিবন্টনের কাজ। সাংসদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন দলমত নির্বিশেষে সমাজের সমস্ত স্তরের মানুষ। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মতো বহু তৃণমূল নেতানেত্রীকেই দুস্থ ব্যক্তিদের পাশে দাঁড়াতে দেখা গিয়েছে। কেউ বিলি করছেন শুকনো খাবার। কেউ কেউ বাড়িতে পৌঁছে দিচ্ছেন প্রয়োজনীয় ওষুধপত্র। আবার কেউ কেউ সুরক্ষার স্বার্থে বিলি করছেন মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার।  

[আরও পড়ুন: লকডাউনেও ঘাটতি নেই সুষম আহারে, করোনা প্রতিরোধে প্রতিবেশীদের সবজি বিলি ব্যাংক কর্মীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement