BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

যাত্রীদের দুর্ভোগ কমাতে বসিরহাট-নেবুখালি বাস পরিষেবা শুরু করলেন নুসরত

Published by: Bishakha Pal |    Posted: July 6, 2019 5:15 pm|    Updated: July 6, 2019 9:24 pm

TMC MP Nusrat Jahan inaugurates Nebukhali-Basirhat bus service

নবেন্দু ঘোষ, বসিরহাট: বাসন্তীর নেবুখালি গ্রাম থেকে বসিরহাটের বদরতলা পর্যন্ত চালু হল বাস সার্ভিস। এই বাস হাসনাবাদ হয়ে যাওয়া-আসা করবে। রোজ এই রুটে প্রায় ২০টি বাস চলবে। তবে এখনও পর্যন্ত ১৮টি বাস চালু হয়েছে। বসিরহাটের সাংসদ নুসরত জাহান এদিন পরিষেবার সূচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তিনি জানিয়েছেন, এর ফলে সুন্দরবনের প্রত্যন্ত গ্রামের মানুষের যাতায়াতে সুবিধা হবে।

এর আগে নেবুখালি থেকে হাসনাবাদ পর্যন্ত বাস চলাচল করত। সেই বাসগুলি তুলে দেওয়া হয়েছে। তার বদলে নেবুখালি থেকে হাসনাবাদ হয়ে বসিরহাট বদরতলা পর্যন্ত চালু করা হয়েছে বাস পরিষেবা। বসিরহাটের এই বদরতলা এলাকা সুপার স্পেশালিটি হাসপাতালের কাছাকাছি। মনে করা হচ্ছে, এর ফলে রোগীদের হাসপাতালে যাতায়াতের সুবিধা হবে। সুন্দরবন লাগোয়া গ্রামগুলি, যেমন- হেমনগর থানা এলাকার কাঞ্চননগর, কালিতলা, যোগেশগঞ্জ এলাকা থেকে মানুষের যাতায়াতে সুবিধা হবে। তারা ডুগডুগি থেকে সাহেবখালি নদী পেরিয়ে নেবুখালি বাসস্ট্যান্ড থেকে সরাসরি বাসে বসিরহাটের বদরচলা পৌঁছে যেতে পারবে।

[ আরও পড়ুন: বিজেপি নেতার অপহরণ ঘিরে উত্তপ্ত নোদাখালি, গুরুতর আহত ২ পুলিশকর্মী ]

এই বদরতলাকে বলা যেতে পারে বসিরহাটের প্রাণকেন্দ্র। এখান থেকে আদালত, অফিস, হাসপাতাল সব জায়গাতেই যাওয়া যায়। বাজার যাতায়াতেও সুবিধা হয়। এই বদরতলা আসতে গেলে এতদিন একাধিক গাড়ি বদল করতে হত মানুষকে। কিন্তু এবার সেদিক থেকেও স্বস্তি পাবেন নিত্যযাত্রীরা। বাস ইউনিয়ন সম্পাদক সন্তোষ কুমার মণ্ডল জানিয়েছেন, এখন মোট ১৮টি বাস চালু করা হয়েছে নেবুখালি-বদরতলা রুটে। দিন ৭-৮ পর আরও ২টি বাস চালু করার চিন্তাভাবনা চলছে। এই রুটের প্রথম বাসটি নেবুখালি থেকে চলবে ভোর ৫টায়। বদরতলা থেকে শেষ বাসটি চলবে রাত ৮টা ৪০ মিনিট থেকে ৮টা ৪৫ মিনিটের মধ্যে। জানা গিয়েছে, হাসনাবাদে ইছামতী লোকালের সময় অনুযায়ী শেষ বাসের সময় নির্ধারণ করা হবে। কারণ এই ট্রেনের যাত্রীরা যাতে বাসটি পায়, তা নিশ্চিত করতে চায় কর্তৃপক্ষ। নেবুখালি থেকে বদরতলা পর্যন্ত বাসের ভাড়া ৩৬টাকা ও হাসনাবাদ থেকে নেবুখালি পর্যন্ত ভাড়া ২২টাকা।

শনিবার বাস পরিষেবার সূচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বসিরহাটের সাংসদ নুসরত জাহান, হিঙ্গোলগঞ্জের বিধায়ক দেবেশ মণ্ডল, বসিরহাট দক্ষিণের বিধায়ক দীপেন্দু বিশ্বাস ও পঞ্চায়েত সমিতির সভাপতি অর্চনা মিধা। অনুষ্ঠান শুরু হয় বেলা ১২টা নাগাদ, শেষ হয় বেলা ১টা নাগাদ। নুসরত এদিন বলেন, বাস পরিষেবা চালু হওয়ার ফলে এলাকার মানুষের অনেক সুবিধা হবে। সুন্দরবনের প্রত্যন্ত এলাকার মানুষের এখান থেকে বাস ধরতে সুবিধা হবে। বর্ষা বা রোদে কষ্ট পেতে হবে না। হাসনাবাদে নদীর উপর ব্রিজ তৈরির প্রতিশ্রুতিও এদিন দিয়েছেন নুসরত। এছাড়া হিঙ্গলগঞ্জ থেকে নেবুখালি পর্যন্ত রেললাইনের দাবি ছিল, তা তৈরি করার জন্য চেষ্টা করবেন বলে প্রতিশ্রুতি দেন নুসরত।

[ আরও পড়ুন: আসানসোলে দুষ্কৃতী তাণ্ডব নিয়ে সরব বাবুল, ‘বিজেপির বাঁদর’ বলে কটাক্ষ জিতেন্দ্রর ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে