BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাড়ল ৬ নম্বর জাতীয় সড়কের টোলট্যাক্স, ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী

Published by: Paramita Paul |    Posted: May 11, 2022 5:57 pm|    Updated: May 11, 2022 5:57 pm

Toll tax of NH 6 increasing from 12 May | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধিতে নাভিশ্বাস উঠেছে গাড়ির চালকদের। আয়ের চেয়ে বেশি হচ্ছে ব্যয়। এমন পরিস্থিতিতে তাঁদের মাথাব্যথা বাড়িয়ে বাড়ল টোলট্যাক্সও (Toll Tax)। ১২ মে অর্থাৎ বৃহস্পতিবার থেকে নয়া হারে গৃহীত হবে টোলট্যাক্স। তবে রাজ্যের সর্বত্র বাড়ছে না টোলট্যাক্স। তবে এই টোলট্যাক্স বৃদ্ধি নিয়ে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও (WB CM Mamata Banerjee)। 

এপ্রিল মাস থেকে রাজ্যের সব টোলপ্লাজায় নতুন হারে কর নেওয়া শুরু হয়েছে। একমাত্র খড়গপুর থেকে ঝাড়গ্রামের চিচরা যাওয়ার ৬ নম্বর জাতীয় সড়কের টোলট্যাক্স সেইসময় বাড়ানো হয়নি। এবার বালিভাসা টোলপ্লাজায় বিজ্ঞপ্তি জারি টোলট্যাক্স বৃদ্ধির কথা জানানো হল। কত বাড়ছে কর?

[আরও পড়ুন: স্বাস্থ্যসাথী কার্ড না নিলে আইনি ব্যবস্থা! বেসরকারি হাসপাতালগুলিকে কড়া বার্তা মুখ্যমন্ত্রীর]

 

বিজ্ঞপ্তি অনুযায়ী, অবাণিজ্যিক ছোট গাড়ির একক যাত্রার ক্ষেত্রে টোলট্যাক্স দিতে হবে ৮০ টাকা। একই দিনে রিটার্ন যাত্রার জন্য দিতে হবে ১২৫ টাকা। মিনিবাস বা হালকা গাড়ির একক যাত্রার জন্য দিতে হবে ১৩৫ টাকা। একই দিনে রিটার্ন যাত্রার জন্য দিতে হবে ২০০ টাকা। বাস-ট্রাকের একক যাত্রার জন্য টোলট্যাক্স দিতে হবে ২৮০ টাকা। রিটার্ন যাত্রার জন্য দিতে হবে ৪১৫ টাকা। স্বাভাবিকভাবেই এই খরচ বৃদ্ধি পাওয়ায় মাথায় হাত গাড়িচালকদের।

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “শুধু টোলট্যাক্স কেন, প্রাণদায়ী ওষুধের দাম কয়েকগুণ বেড়েছে। কয়েকদিন আগে আটশো ওষুধের দাম বেড়েছিল। আবার বাড়িয়েছে সেই দাম। পেট্রল-ডিজেল-রান্নার গ্যাসের দাম বাড়ছে। সবই বাড়ছে, শুধু সৌজন্য দাম কমছে।”

[আরও পড়ুন: প্রসূতি মৃত্যু কমাতে হাসপাতালগুলিতে চালু হবে পোস্টপার্টাম কেয়ার ইউনিট, সিদ্ধান্ত স্বাস্থ্যদপ্তরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে