BREAKING NEWS

১১ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ২৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

স্বাস্থ্যসাথী কার্ড না নিলে আইনি ব্যবস্থা! বেসরকারি হাসপাতালগুলিকে কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

Published by: Paramita Paul |    Posted: May 11, 2022 5:16 pm|    Updated: May 11, 2022 5:41 pm

Hospital may face punitive action if failed to provide Swasthya Sathi card facility | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একাধিক বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে স্বাস্থ্যসাথী কার্ড (Swasthya Sathi)  ফেরানোর অভিযোগ উঠেছে। এবার তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বললেন, “স্বাস্থ্যসাথী কার্ড ফেরালে রাফ অ্যান্ড টাফ হবে রাজ্য।” জানালেন, যারা এই কার্ড ফেরাবে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করতে পারে রাজ্য। এমনকী, বাতিল হতে পারে বেসরকারি হাসপাতালের লাইসেন্সও। 

বুধবার নবান্নে জেলাশাসক, মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের নিয়ে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী। রাজ্যের স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে আলোচনা করেন তিনি। আলোচনা হয় স্বাস্থ্যসাথী কার্ড নিয়েও। তার পরই সাংবাদিক বৈঠক থেকে কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: ‘ব্যক্তিগত আক্রমণের বিরুদ্ধে বড় জয়’, শপথ নিয়েই বললেন বাবুল]

মমতার কথায়, “অনেক বেসরকারি হাসপাতাল স্বাস্থ্যসাথী কার্ড নিচ্ছে না। কী কারণে তারা এই কার্ড নিচ্ছে না, তা তাদের জানাতে হবে। বিষয়টা আমরা দেখছি।” এর পরই তিনি জানান, “স্বাস্থ্যদপ্তরকে বলা হয়েছে, যারা স্বাস্থ্যসাথী কার্ড নিচ্ছে না তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে লাইসেন্সও বাতিল করা হবে।” একইসঙ্গে স্বাস্থ্যক্ষেত্রে যে সমস্ত পদ ফাঁকা রয়েছে তা দ্রুত পূরণের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

রাজ্য সরকারের স্বাস্থ্যসাথী প্রকল্পের সুবিধা মেলে ভিনরাজ্যের হাসপাতালে। দেখা গিয়েছে, অনেকে ভিনরাজ্যে গিয়ে এই কার্ডের সুবিধা নিয়ে চিকিৎসা করিয়েছেন। যা নিয়ে এদিন কিছুটা উষ্মা প্রকাশ করলেন মমতা। বললেন, “অনেকে এটা করছে শুনছি। গতবছর এই খাতে রাজ্যের প্রচুর টাকা বেরিয়ে গিয়েছে। কিন্তু আমি বলব, এটা ঠিক না। রাজ্যের টাকা রাজ্যের অর্থনীতিতে এলে ঠিক হত।”

[আরও পড়ুন: শিবমন্দিরের উদ্বোধন উপলক্ষে কলসযাত্রায় তৃণমূল বিধায়কের সঙ্গে অর্জুন সিং, তুঙ্গে জল্পনা]

এর পরই রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামোর প্রশংসা করে মুখ্যমন্ত্রী জানান, আমাদের রাজ্যে ভাল ভাল হাসপাতাল আছে। কিছু কঠিন রোগ ছাড়া সবকিছুরই চিকিৎসা হয় এখানে। ভিনরাজ্যে না গিয়ে এখানে চিকিৎসা করানো উচিৎ।” 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে