২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বর্ধমানে লাইনচ্যুত ট্রেন, বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা, তদন্তের নির্দেশ রেলের

Published by: Sucheta Sengupta |    Posted: June 27, 2022 11:43 am|    Updated: June 27, 2022 12:14 pm

Train dislocated from track in Burdwan, no casuality, asked probe | Sangbad Pratidin

সৌরভ মাজি,বর্ধমান: ফের রেল দুর্ঘটনা। তবে এবার বড় বিপদের হাত থেকে রক্ষা মিলল। সোমবার সকালে ১০টা ৫-এর বর্ধমান-হাওড়া লোকাল ইয়ার্ড থেকে আসার সময় তার একটি বগি বর্ধমান (Burdwan) স্টেশনে লাইনচ্যুত হয়। কারশেড থেকে লোকাল ট্রেনটি (Local train) প্ল্যাটফর্মের দিকে আসা সময় এই দুর্ঘটনা ঘটে। ট্রেনের মাঝের একটি বগি লাইনচ্যুত হয়েছে বলে খবর। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছন রেলের আধিকারিকরা। লাইনচ্যুত বগিটিকে সরিয়ে নিয়ে যেতে কাজ চলছে বলে খবর। 

লাইনচ্যুত বগি

যদিও ট্রেনটি ফাঁকা থাকায় কোনও ক্ষয়ক্ষতি হয়নি। তবে যাত্রীরা থাকলে বড় বিপদ হতে পারত বলে মনে করছেন আধিকারিকরা। জানা গিয়েছে, ট্রেনের পিছন দিকের একটি বগি লাইনচ্য়ুত হয়ে বেঁকে যায়। কেন এই দুর্ঘটনা ঘটল, তা জানতে তদন্তের (Probe) নির্দেশ দেওয়া হয়েছে। রেলের ইঞ্জিনিয়াররা বিষয়টি খতিয়ে দেখছে বলে খবর। 

[আরও পড়ুন: দুর্বল শাখা সংগঠন, দক্ষ নেতৃত্বের অভাবে চিন্তায় সিপিএম, লক্ষ্যমাত্রা বেঁধে দিল আলিমুদ্দিন]

সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিনে এই রেল দুর্ঘটনায় বর্ধমান-হাওড়া (Burdwan-Howrah) মেন লাইনে ট্রেন চলাচল ব্যাহত হয়। আটকে পড়েন নিত্যযাত্রীরা। কীভাবে ট্রেনটি কারশেড থেকে স্টেশনে আসার পথে লাইনচ্যুত হল, তা নিয়ে শুরু হয়েছে আলোচনা। রেলের রক্ষণাবেক্ষণ নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। ট্রেনে যাত্রী থাকলে যে বড়সড় বিপদ হত, তা মানছেন সকলেই। এই দুর্ঘটনায় রেলের সুরক্ষা ব্যবস্থা আবারও কাঠগড়ায়। বিশেষত অফিস টাইমে এমন একটা দুর্ঘটনার জেরে আতঙ্কিত যাত্রীরা। 

[আরও পড়ুন: ‘কৃষকবন্ধু’ প্রকল্পের বড় সাফল্য, প্রতিশ্রুতি ছাপিয়ে ১ কোটি কৃষকের ‘বন্ধু’ মমতার ভাতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে