BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ওয়ার্ডভিত্তিক ফলাফলে পিছিয়ে, বর্ধমানের তিনটি পুরসভা বাঁচাতে মরিয়া তৃণমূল

Published by: Tanumoy Ghosal |    Posted: May 24, 2019 8:34 pm|    Updated: May 24, 2019 8:34 pm

Trinamool Congress may lose 3 municipalties in East Burdwan

ধীমান রায়, কাটোয়া: লোকসভা ভোটে দেশজুড়ে ফের মোদি-ঝড়। এ রাজ্যে উত্তরবঙ্গ ও জঙ্গলমহলের সবকটি আসনে জিতেছে বিজেপি। দক্ষিণবঙ্গেও বেশ কয়েকটি জেতা আসনে হাতছাড়া হয়েছে তৃণমূলের। এদিকে লোকসভা ভোটে জেলার দুটি আসনে জিতলেও, বর্ধমানের তিনটি পুরসভায় ওয়ার্ডভিত্তিক ফলাফলে পিছিয়ে পড়েছে এ রাজ্যে শাসকদল। পরিস্থিতি এমনই যে, ওই তিন পুরসভা যদি তৃণমূলের হাতছাড়া হয়ে যায়, সেক্ষেত্রেও আশ্চর্যের কিছু নেই। কপালে চিন্তার ভাঁজ তৃণমূল নেতাদের।

[ আরও পড়ুন: ‘পাহাড়ের রায় মমতার বিপক্ষে’, জিটিএ বোর্ড ভেঙে দেওয়ার দাবি গুরুং শিবিরের]

বীরভূমের বোলপুর লোকসভা কেন্দ্রে জিতেছেন তৃণমূল প্রার্থী অসিত মাল। এই বোলপুর লোকসভা কেন্দ্রের মধ্যে পূর্ব বর্ধমানের গুসকরা পুরসভা। বাম আমলে, ২০০৮ সালে এই পুরসভায় ক্ষমতায় আসে তৃণমূল। সেই থেকে টানা পুরবোর্ড পরিচালনা করছে তারাই। লোকসভা ভোটের ঠিক দু’মাস আগে গুসকরা পুরসভার মেয়াদ শেষ হয়ে গিয়েছে। সেই পুরসভাতেই কিনা লোকসভা ভোটে ওয়ার্ডভিত্তিক ফলে পিছিয়ে পড়ল তৃণমূল! উদ্বেগে এ রাজ্যের শাসকদলের নেতারা। গুসকরায় পুর এলাকায় ১৬টি ওয়ার্ড। জানা গিয়েছে, ১৪টি ওয়ার্ডেই বিজেপি প্রার্থীর কাছে হেরে গিয়েছেন তৃণমূল প্রার্থী। লিড এসেছে শুধুমাত্র ৪ ও ৫ নম্বর ওয়ার্ডে। বোলপুর লোকসভা কেন্দ্রের গুসকরা পুর এলাকায় বিজেপি প্রার্থী ৪০৪৪ ভোট এগিয়ে বলে জানা গিয়েছে। তৃণমূলের  গুসকরা শহর সভাপতি কুশল মুখোপাধ্যায়ের বক্তব্য, ‘গুসকরা শহরে দলের খারাপ ফল নিয়ে পর্যালোচনা করা হবে। আশা করি, ভবিষ্যতে ভুলত্রুটি শুধরে নিতে পারব।’

পূর্ব বর্ধমান জেলার আরও দু’টি পুরসভায় এখন ক্ষমতায় তৃণমূল। কাটোয়া পুরসভা ও দাঁইহাট পুরসভা। দুটি পুরসভার অবস্থাও তথৈবচ। লোকসভা ভোটের ফলাফলে দেখা যাচ্ছে, কাটোয়া পুরসভার ২০টির ওয়ার্ডের মধ্যে ১৫টিতে তৃণমূলকে প্রার্থী পিছনে ফেলে দিয়েছেন বিজেপি প্রার্থী। এমনকী, খোদ পুরসভার চেয়ারম্যান ও কাটোয়ার তৃণমূল বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়ের ওয়ার্ডেও এগিয়ে বিজেপি! কাটোয়া শহরের ১, ৯, ১৩, ১৫ এবং ১৯ নম্বর ওয়ার্ডে যা লিড পেয়েছেন তৃণমূল প্রার্থী। আর ১৪ ওয়ার্ডে দাঁইহাট পুরসভার ৯টি ওয়ার্ডেই এগিয়ে বিজেপি। পাঁচটি ওয়ার্ডে বেশি ভোট পেয়েছে তৃণমূল। কাটোয়া ও দাঁইহাট পুরসভা বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের অন্তর্গত। দুটি পুরবোর্ডের মেয়াদ শেষ হবে সামনের বছর।

[আরও পড়ুন: বাংলার কোথাও দ্বিতীয়ও নয় বামেরা, জামানত খোয়ালেন ৪০ প্রার্থী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে