BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ২৮ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইন্দো-বাংলা সীমান্তে উদযাপিত হল ইদ, শুভেচ্ছা বিনিময় দুই দেশের জওয়ানদের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 16, 2018 5:03 pm|    Updated: June 16, 2018 5:03 pm

Troops on India-Bangladesh border celebrate Eid

রাজা দাস, বালুরঘাট: দেশজুড়ে আজ পালিত হচ্ছে খুশির ইদ। আজ সবাই  প্রিয়জনদের শুভেচ্ছা জানাচ্ছে, তাদের সঙ্গে সময় কাটাচ্ছে। কিন্তু দক্ষিণ দিনাজপুর জেলার ভারত বাংলাদেশ সীমান্তের জওয়ানদের কাছে এই অনুভূতি আজ ব্রাত্য। তাই তারা নিজের মতো করেই পালন করল ইদ।

সীমান্তের হিলি চেক পোস্টে ভারতীয় বিএসএফ জওয়নারা প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশি সীমান্তরক্ষীদের ইদের শুভেচ্ছা জানালেন। এই শুভেচ্ছা বিনিময়ের ফলে দুই দেশের সম্পর্ক আরও দৃঢ় হল। বাহিনীর এমন সৌহার্দপূর্ণ ইদ পালনের কারণে খুশির হাওয়া দক্ষিণ দিনাজপুর জেলার হিলি সীমান্তে। বরাবরের মত এবারও নো-ম্যানস ল্যান্ডে চলল শুভেচ্ছা বিনিময়।

এসি ঘরে বসে মদ্যপানের শখ, ফন্দি এঁটে হাসপাতালে হাজির রিকশাওয়ালা ]

শনিবার সেখানে একত্রিত হয় বিএসএফ ও বিজিবির আধিকারিক-সহ সীমান্ত এলাকার মানুষজন। ইদ উপলক্ষ্যে একে অপরকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন। পরে বিএসএফের পক্ষ থেকে বিজিবি ও বিজিবি’র পক্ষ থেকে বিএসএফকে মিষ্টিমুখ করানো হয়। এদিনের অনুষ্ঠানে হাজির ছিলেন বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর দিনাজপুর সেক্টরের কোম্পানি কম্যান্ডার-সহ ২০ ব্যাটেলিয়নের সিও আবু নাসির আহমেদ সহ অন্য জওয়ানরা।

শ্মশানে নড়ে উঠল হাত, ‘মৃত’ প্রৌঢ়াকে নিয়ে চাঞ্চল্য ]

অন্যদিকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর ১৯৯ ব্যাটালিয়নের সেকেন্ড-ইন-কমান্ড অখিলেশ সিনহা সহ অন্যান্য আধিকারিকরা উপস্থিত ছিলেন। শনিবার হিলি চেকপোস্টে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীদের শুভেচ্ছা বিনিময়কে কেন্দ্র করে স্থানীয় মানুষের ভিড় উপচে পড়ে। হিলি চেকপোস্টের পাশাপাশি চকরাম বিওপিতেও বাংলাদেশি বিজিবি জওয়ানদের ইদের শুভেচ্ছা জানান বিএসএফ জওয়ানরা।

১৯৯ ব্যাটালিয়নের বিএসএফ সেকেন্ড-ইন-কমান্ড অলকেশ সিনহা জানান, দুই দেশের মধ্যে আরও ভাল সম্পর্ক গড়ে তুলতে ও ভ্রাতৃত্ববোধকে অটুট রাখতে এই পরিকল্পনা নিয়েছেন। এদিন তারা পবিত্র ইদে বাংলাদেশি বিজিবি জওয়ানদের শুভেচ্ছা জানান।

ছবি: রতন দে

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে