BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফের বন্দিদের সংঘর্ষে উত্তাল বারুইপুর সংশোধনাগার, জখম ২

Published by: Tiyasha Sarkar |    Posted: May 13, 2020 3:51 pm|    Updated: May 13, 2020 4:14 pm

An Images

দেবব্রত মণ্ডল, বারুইপুর: কিছুদিনের ব্যবধানে ফের বন্দিদের দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল বারুইপুর সংশোধনাগার। মঙ্গলবার গভীর রাতে সংঘর্ষের জেরে আহত হয়েছে ২ বন্দি। চিকিৎসার জন্য তাদের ভরতি করা হয়েছে কলকাতার একটি হাসপাতালে। খবর পেয়ে বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ ও কারা দপ্তরের আধিকারিকরা।

জানা গিয়েছে, মঙ্গলবার রাতে আচমকা বন্দিদের দুটি গোষ্ঠীর সদস্যদের মধ্যে বচসা শুরু হয়। মুহূর্তে তা চরম আকার নিলে শুরু হয় হাতাহাতি। এরপরই তা রীতিমতো সংঘর্ষের চেহারা নেয়। পুলিশ আধিকারিকদের উপস্থিতিতে দীর্ঘক্ষণ পর নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। এ দিনের সংঘর্ষের জেরে গুরুতর জখম হয় ২ বন্দি। রাতেই তাঁদের নিয়ে যাওয়া হয় কলকাতার হাসপাতালে। বর্তমানে সেখানেই চিকিৎসা চলছে তাঁদের। ঘটনার খবর পেয়ে বুধবার সকালেই বারুইপুর সংশোধনাগার পরিদর্শনে যান পুলিশ ও কারা দপ্তরের আধিকারিকরা। রাতের সংঘর্ষের প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেন। তবে ঠিক কী কারণে এইদিনের সংঘর্ষ, তা এখনও জানা যায়নি বলেই দাবি পুলিশের।

[আরও পড়ুন: করোনা আতঙ্কে দীর্ঘদিন বিশ্ববিদ্যালয় বন্ধের জের, কমল বিশ্বভারতীর সাপ্তাহিক ছুটি]

প্রসঙ্গত, চলতি বছরের মার্চ মাসেও বারুইপুর সংশোধনাগারের বিচারাধীন বন্দিদের দুই গোষ্ঠীর মধ্যে অশান্তি শুরু হয়। তারপর সেই অশান্তির আঁচে অন্যান্যরাও উত্তেজিত হয়ে পড়ে। শুরু হয় ইটবৃষ্টি। সংশোধনাগারে ভিতরে থাকা প্রায় প্রত্যেকেই একে অপরকে লক্ষ্য করে ইট ছুঁড়তে থাকে। সংশোধনাগারের বাইরেও ইট ছোঁড়ে তারা। গণ্ডগোলের আঁচ পেয়ে ঘটনাস্থলে যান অতিরিক্ত জেল সুপার শ্যামল চক্রবর্তী। ইটের ঘায়ে তাঁর শরীরের বিভিন্ন অংশেও আঘাত লেগেছিল। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে ফের একই ঘটনার পুনরাবৃত্তি।

ছবি: বিশ্বজিত নস্কর

[আরও পড়ুন: গ্রাম্য বিবাদের জেরে ব্যাপক বোমাবাজিতে উত্তপ্ত মুর্শিদাবাদ, গুরুতর জখম ৫]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement