BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

লকডাউনে সমস্যায় রাজ্যবাসী, পুজোর জামা কেনার টাকা ত্রাণ তহবিলে দিল ২ পড়ুয়া

Published by: Tiyasha Sarkar |    Posted: April 5, 2020 7:59 pm|    Updated: April 6, 2020 9:21 am

Two student donate their savings in CM'S relief fund

মনিরুল ইসলাম, হাওড়া: পুজোয় জামা কেনার জন্য জমানো টাকা মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করল হাওড়ার আমতার তাজপুরের ২ পড়ুয়া। একজনের বয়স সবে ৯ পেরিয়েছে, অন্যজন দশম শ্রেণির ছাত্র। রাজ্যের পরিস্থিতি দেখেই জমানো টাকা দান করার ইচ্ছেপ্রকাশ করে তারা। সঙ্গে সঙ্গে পরিবারের সদস্যরা সমস্ত ব্যবস্থা করে দেন। রবিবারই অনলাইনে ২০০০ টাকা দান করে ২ পড়ুয়া।

করোনা থাবা বসিয়েছে গোটা বিশ্বে। রেহাই পায়নি এদেশও। সংক্রমণ এড়াতে দেশজুড়ে লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। নিজেকে ও পরিবারকে সুস্থ রাখতে ২১ দিন দেশবাসীকে ঘরবন্দি থাকার আবেদন করেছেন তিনি। বন্ধ করে দেওয়া হয়েছে সমস্ত গণপরিবহণ। বন্ধ স্কুল, কলেজ-কারখানা। খেলতেও যেতে পারছে না খুদেরা। এই পরিস্থিতিতে টানা বাবা-কাকাদের ঘরে দেখে পরিস্থিতির ভয়াবহতা কিছুটা হলেও আঁচ করতে পেরেছিল বছর ১৫-এর অঙ্কিত। টিভি দেখে সবটা না বুঝলেও আতঙ্ক গ্রাস করেছিল ছোট্ট অস্মিতাকে। তখনই এই পরিস্থিতিতে রাজ্যবাসীর পাশে দাঁড়ানোর কথা মাথায় এসেছিল দুই খুদে পড়ুয়ার।

[আরও পড়ুন: ‘সুরক্ষা দিন, কুসংস্কার নয়’, মোদির মোমবাতি প্রজ্জ্বলনের আহ্বানের প্রতিবাদে শামিল INTUC]

এরপর জামা কেনার জন্য জমানো টাকা ত্রাণ তহবিলে দেবে বাবাকে জানায় তারা। সন্তানদের মুখে একথা শুনে দ্বিতীয়বার ভাবেননি তিনি। দুই খুদের বাবা তাঁর ভাইকে জানান গোটা বিষয়টি। সঙ্গেসঙ্গে খোঁজখবর নেন তিনি। এরপর রবিবার অনলাইনে ত্রাণ তহবিলে জমানো ২ হাজার টাকা পাঠিয়ে দেয় খুদেরা। পরিবারের ছোট্ট সদস্যদের এই উদ্যোগে অভিভূত পরিবার।

[আরও পড়ুন: মোদি বিরোধী পোস্ট, সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের মেয়ের বিরুদ্ধে FIR বিজেপির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে