BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ২৭ নভেম্বর ২০২০ 

Advertisement

‘সুরক্ষা দিন, কুসংস্কার নয়’, মোদির মোমবাতি প্রজ্জ্বলনের আহ্বানের প্রতিবাদে শামিল INTUC

Published by: Tiyasha Sarkar |    Posted: April 5, 2020 2:05 pm|    Updated: April 5, 2020 2:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিনব কায়দায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) মোমবাতি প্রজ্জ্বলনের আহ্বানের বিরোধিতা করলেন আইএনটিইউসি (INTUC) পশ্চিমবঙ্গ সেলের সদস্যরা। একহাতে টিফিন বাক্স ও অন্যহাতে মোমবাতি নিয়ে কলকাতার প্রাণকেন্দ্র বউবাজার থেকে বার্তা দিলেন সকলের পাশে থাকার। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বললেন, “উই ওয়ান্ট প্রোটেকশান নট সুপারস্টিশন”।

করোনার গ্রাসে ত্রস্ত দেশ। কেন্দ্র ও রাজ্যের তরফে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। দরিদ্র মানুষদের সেবায় একাধিক ব্যবস্থাও গ্রহণ করেছে সরকার। কতদিনে পরিস্থিত স্বাভাবিক হবে সেই অপেক্ষায় মানুষ। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী ৫ এপ্রিল রাত ৯ টায় দেশবাসীকে ৯ মিনিট ধরে প্রদীপ বা মোমবাতি জ্বালানোর জন্য আহ্বান জানিয়েছেন। কেন এই মোমবাতি জ্বালানোর আহ্বান তা নিয়ে ইতিমধ্যেই বহু মানুষ বিভিন্ন মন্তব্য করেছেন। সোশ্যাল মিডিয়ায় চলছে ট্রোলও। এই পরিস্থিতিতেই এই ঘটনার নীরব প্রতিবাদে শামিল হলেন আইএনটিইউসি (INTUC) পশ্চিমবঙ্গ সেলের সদস্যরা।

INTUUC

রবিবার সকালে হাতে মোম ও টিফিন বাক্স নিয়ে বউবাজার মোড়ে জড়ো হন তারা, তবে তা নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে। তাঁরা বলেন মোদিজির কাছে আবেদন, “আমাদের সুরক্ষা দিন, কুসংস্কার নয়”। সেখান থেকেই তাঁরা স্লোগান তোলেন, “পাশে থাকুন, পাশে নয়”।

INTUC-2

[আরও পড়ুন: ‘গুজব ছড়ানোয় লকেটের কারাবাস হওয়া উচিত’, করোনা নিয়ে বিজেপি নেত্রীকে আক্রমণ কল্যাণের]

শহরের বুকে দরিদ্রদের সাহায্য করতে অনেকেই এগিয়ে আসছেন, এর বিরুদ্ধেও সোচ্চার হন তাঁরা। কারণ, তাঁদের কথায় খাবারের নামে চলছে ‘ভাইরাস ডিসট্রিবিউশন’। ভিড় না করে, একে একে বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেওয়ার পরামর্শ দেন আইএনটিইউসির সদস্যরা। পুলিশকর্মীদের উদ্দেশ্য করে বলেন, উর্দি স্যানিটাউজ করুন, রং না দেখে দোষীদের ধরুন। পাশাপাশি, এই পরিস্থিতিতে রাজনীতি থেকে সরে এসে মানুষের পাশে দাঁড়ানোর বার্তাও দেন তাঁরা। বলেন, ‘পাশে থাকুন, পাশে নয়’, ‘বাঁচাতে এসেছেন মারতে নয়।’

[আরও পড়ুন: চিকিৎসকদের আরজি মঞ্জুর, আক্রান্তের আতঙ্ক কাটাতে কোয়ারেন্টাইনে মনোবিদ নিয়োগ রাজ্যের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement