BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

Bimal Gurung-এর নাম করে তোলাবাজি! কালিম্পং থেকে গ্রেপ্তার ২ যুবক

Published by: Sayani Sen |    Posted: July 22, 2021 9:38 am|    Updated: July 22, 2021 9:38 am

Two youths arrested from Kalimpong over financial disputes । Sangbad Pratidin

তারক চক্রবর্তী, শিলিগুড়ি: রাজনৈতিক নেতার আপ্তসহায়ক পরিচয় দিয়ে আর্থিক প্রতারণার অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করলেন শিলিগুড়ি পুলিশের ডিটেকটিভ ডিপার্টমেন্টের আধিকারিকেরা। পুলিশ জানিয়েছে, গোর্খা জনমুক্তি মোর্চা নেতা বিমল গুরুংয়ের (Bimal Gurung) নাম করে তোলাবাজি করেছিল ওই দু’জন। বুধবার সকালে তাদের গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম দীপেশ ত্রিক্ষত্রী ও তারা পারিয়ার। দীপেশ কালিম্পং ঠাকুরবাড়ি ও তারা কালিম্পংয়ের তাসিডিংয়ের তিন মাইলের বাসিন্দা।

বিমল গুরুংয়ের নামে প্রতারণার অভিযোগ পাওয়া মাত্র তদন্তে নেমে কালিম্পংয়ে অভিযান চালিয়ে দুই অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করল শিলিগুড়ি পুলিশ। অভিযানে সহযোগিতা করেছে কালিম্পং (Kalimpong) থানার পুলিশ। এদিন কালিম্পংয়ে যৌথ অভিযান চালিয়ে অভিযুক্তদের গ্রেপ্তার করে পুলিশ। ধৃতদের এদিন শিলিগুড়ি আদালতে পাঠিয়ে নিজেদের হেফজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। এ বিষয়ে শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের শীর্ষ আধিকারিক (গোয়েন্দা বিভাগ) রাজেন ছেত্রী বলেন, “দু’জনকে ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে। আর কেউ জড়িত রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। আমরা তদন্ত করছি। ” ধৃতরা কোনভাবেই মোর্চার সঙ্গে যুক্ত নয় বলেই জানিয়েছেন মোর্চার সম্পাদক রোশন গিরি।

[আরও পড়ুন: কথা রেখে অনুরাগীর সঙ্গে শ্রীলেখার কফি ডেট, গিফটে চকোলেট, তারপর…]

পুলিশ জানিয়েছে, গত ৮ জুলাই শিলিগুড়ি (Siliguri) সংলগ্ন দাগাপুরের একটি বেসরকারি কলেজের প্রিন্সিপাল সঞ্জয় ভট্টাচার্যকে ফোন করে দীপেশ। নিজেকে বিমল গুরুংয়ের আপ্ত সহায়ক বলে পরিচয় দেয় এবং পার্টি ফাণ্ডে এক লক্ষ টাকা দেওয়ার দাবি করে। সেইমতো সঞ্জয় ভট্টাচার্য ৯ জুলাই তারার ব্যাংক অ্যাকাউন্টে এক লক্ষ টাকা পাঠিয়ে দেন। ১০ জুলাই দীপেশ ফের সঞ্জয় ভট্টাচার্যকে আরও দু’লক্ষ টাকা পার্টি ফান্ডে দিতে চাপ দিতে থাকে। এরপর সঞ্জয় ভট্টাচার্যর সন্দেহ হলে ১২ জুলাই তিনি শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেন। তদন্তে নেমে মঙ্গলবার রাতে কালিম্পংয়ের উদ্দেশ্যে রওনা দেয় সাইবার ক্রাইম বিভাগের বিশেষ দল। কালিম্পং থেকে দু’জনকে গ্রেপ্তার করে শিলিগুড়ি নিয়ে আসা হয়। যে অ্যাকাউন্ট থেকে টাকা তোলা হয়েছে সেই ব্যাংক অ্যাকাউন্টের নথি ও ডেবিট কার্ড উদ্ধার করেছে পুলিশ। এদিকে, ২০১৮ সালের ২২ ডিসেম্বর তৎকালীন জিটিএ চেয়ারম্যান বিনয় তামাংয়ের নাম করেও এক ব্যবসায়ীর থেকে টাকা তোলা-সহ একাধিক প্রতারণার অভিযোগ রয়েছে দীপেশ ত্রিক্ষত্রীর বিরুদ্ধে।

[আরও পড়ুন: নিজের বাড়িতেই ডাকাতির ছক? উত্তর কলকাতায় বধূর কাণ্ডকারখানায় ধন্দে পুলিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement