BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘বহিরাগত মমতা বন্দ্যোপাধ্যায়’, বিতর্কিত মন্তব্য KLO সুপ্রিমোর, UAPA ধারায় মামলা দায়ের

Published by: Sucheta Sengupta |    Posted: July 25, 2021 5:15 pm|    Updated: July 25, 2021 6:47 pm

UAPA case against KLO Supremo Jiban Singha for calling CM Mamata Banerjee 'outsider' | Sangbad Pratidin

বিক্রম রায়, কোচবিহার: ফের উসকে উঠল ‘বঙ্গভঙ্গ’ ইস্যু। এবার কেএলও (KLO)সুপ্রিমো জীবন সিংহ এই প্রসঙ্গে সমর্থন জানাতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (CM Mamata Banerjee) ‘বহিরাগত’ বলে বিতর্ক উসকে দিলেন। গোপন ডেরা থেকে দেওয়া দীর্ঘ ভিডিও বার্তায় তিনি একাধিকবার তাঁকে ‘বহিরাগত’ বলে উল্লেখ করেছেন। এই ভিডিও-র সত্যতা যাচাই করেনি ‘সংবাদ প্রতিদিন’। এরপরই সতর্ক হয়েছে রাজ্য প্রশাসন। জীবন সিংহর বিরুদ্ধে নতুন করে UAPA ধারায় মামলা দায়ের করেছে পুলিশ। সতর্কতা বেড়েছে নবান্নের অন্দরেও। যদিও বিষয়টি নিয়ে মুখ খুলতে নারাজ পুলিশ প্রশাসন।

এই প্রথম নয়, নিষিদ্ধ সংগঠন কামতাপুর লিবারেশন অর্গানাইজেশনের সুপ্রিমো জীবন সিংহর বিরুদ্ধে আগেও রাষ্ট্রদ্রোহের (UAPA)মামলা হয়েছে। এবার আবার নতুন করে দায়ের করা হল। বিধানসভা নির্বাচনের পর আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ (BJP MP) জন বার্লা পৃথক উত্তরবঙ্গের বিতর্কিত দাবি তোলার পর সবমহলেই তুঙ্গে ওঠে আলোচনা। আর তারপরপরই গোপন ডেরা থেকে একাধিকবার জন বার্লার দাবি সমর্থন করে বার্তা দিয়েছিলেন জীবন সিংহ। সম্প্রতি আরও জোরাল বক্তব্য রাখলেন তিনি। কেএলও সুপ্রিমোর কথায়, ”ভারত স্বাধীন হওয়ার আগে এবং পরে কোচ সাম্রাজ্য স্বাধীন রাজ্য ছিল। পরে ভারতবর্ষের সঙ্গে যুক্ত হয় এই ভূমি। ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন হওয়ার আগে সেখানকার ভয়ঙ্কর পরিস্থিতির জেরে পূর্ব বঙ্গের বাঙালিরা এই ভূমিতে আশ্রয় নিয়েছিলেন।’’ এই বক্তব্যের প্রেক্ষিতে তাঁর দাবি, ‘বহিরাগত’ মমতা বন্দ্যোপাধ্যায় বঙ্গভঙ্গ নিয়ে যে অভিযোগ তুলছেন, তা মিথ্যা। এবং সেই দীর্ঘ বক্তব্যে একাধিকবার তিনি মুখ্যমন্ত্রীকে ‘বহিরাগত’ বলে উল্লখ করেছেন।

[আরও পড়ুন: ‘কত লোকের মদ-মাংস জোগাচ্ছি’, Facebook-এ বেফাঁস মনোরঞ্জন ব্যাপারী]

পুলিশ সূত্রে খবর, এই মুহূর্তে জীবন সিংহ মায়ানমারের আশেপাশে রয়েছেন। তাঁর অবস্থান জানতে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওর সূত্র ধরে আইপি অ্যাড্রেস খোঁজার চেষ্টা চালাচ্ছে পুলিশ। UAPA ধারায় মামলা দায়ের করে সেই তদন্তও শুরু হয়েছে। দিন কয়েক আগেই উত্তরবঙ্গের দুই তৃণমূল (TMC) নেতা বিনয়কৃষ্ণ বর্মন ও পার্থপ্রতিম রায়কে হুমকি চিঠি পাঠিয়েছিল কেএলও। তারপর পার্থপ্রতিম রায়ের বাড়িতে হামলাও হয়। এরপর তাঁর এই বিতর্কিত মন্তব্যের জন্য এবার নতুন করে রাষ্ট্রদ্রোহিতার মামলা দায়ের হল।

[আরও পড়ুন: স্ত্রীকে ফেলে অন্য বিবাহিত মহিলার সঙ্গে প্রেম! জানাজানি হতেই প্রেমিকাকে নিয়ে আত্মহত্যা যুবকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×